ক্রিকেট

সিরিজ হেরে শান্তনার জয় ভারতের

  প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২২ , ৮:২৮:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

টাইগারদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে শান্তনার জয় পেলে ভারত। ঢাকায় টানা দুই ওয়ানডে জিতে সিরিজ নিশ্চিতের পর শনিবার চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ২২৭ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিক বাংলাদেশ ৩৪ ওভারে ১৮২ রানে গুটিয়ে যায়। ঢাকায় টানা দুই ওয়ানডে জিতে শেষ ওয়ানডে বোলিং ও ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। ভারতের দেয়া ৪১০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় বাংলাদেশ। দলের পক্ষে সাকিব আল হাসান সর্বোচ্চ ৪৩ রান করেন ৫০ বলে চার বাউন্ডারিতে।

এছাড়া ক্যাপ্টেন লিটক কুমার দাস ২৯,ইয়াসির আলী ২৫ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২০ রান করেন। ব্যাট হাতে আর কেউ সুবিধা করতে পারেনি। মোস্তাফিজ ১৩ রানে বিদায় নিলেও তাসকিন আহমেদ ১৭ রানে অপরাজিত থাকেন।

 এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইশান কিশানের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে ৫০ওভারে ৮ উইকেটে ৪০৯ রানের রানের পাহাড় গড়ে ভারত। তৃতীয় ওয়ানডে নিয়মিত ক্যাপ্টেন রোহিত শর্মার জায়গায় খেলতে নেমেই বাজিমাত। সাকিব আল হাসান-মুস্তাফিজুর রহমানদের দিশেহারা করে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন ভারতের এই ওপেনার।

এরপর অবশ্য বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে রীতিমত লিটন দাসের দলকে চাপে রাখে ভারতীয় এই দুই ব্যাটার। ৮৫ বলে সেঞ্চুরি তুলেন। শেষ পর্যন্ত ১৩১ বলে ২৪ চার ও ১০ ছক্কায় ২১০ রান করে তাসকিনের বলে দিায় নেন। এই ওপেনার। সতীর্থকে হারিয়ে অন্যপ্রান্তে বিরাট কোহলি তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৪ তম সেঞ্চুরি। তবে এরপর বেশিক্ষণ টিকতে পারেনি তিনি। ৯১ ওভারে ১১৩ রান করে সাকিব আল হাসেন বলে বিদায় নেন।

 

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতে মেহেদী হাসান মিরাজ দলের হয়ে প্রথম সাফল্য এনে দেন শিখর ধাওয়ানকে ফিরিয়ে। বল হাতে বাংলাশের হয়ে এবাদত-তাসকিন ও সাকিব নেন দুটি করে উইকেট।

Powered by