দেশজুড়ে

সিলেটে দু’ প্রবাসীর মৃত্যু সাফোকেশন বা পয়জনিংয়ে হতে পারে : পুলিশ

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২২ , ৭:৩৫:৪৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সিলেটের ওসমানীনগর উপজেলায় একই কক্ষে থাকা দুই প্রবাসীর মৃত্যু ও তিনজনের অসুস্থতা সাফোকেশন (দম বন্ধ হয়ে) বা পয়জনিংয়ে (বিষক্রিয়া) হতে পারে বলে পুলিশ ধারণা করছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বেলা ১১টার দিকে ওসমানীনগর উপজেলার তাজপুর বাজারের মঙ্গলচন্ডী রোডের বাসার একটি কক্ষে অসুস্থ পাঁচজনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ জানায়, জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন পেয়ে বন্ধ কক্ষের দরজা ভেঙে অচেতন অবস্থায় যুক্তরাজ্যপ্রবাসী পাঁচজনকে উদ্ধার করে পুলিশ। পরে হাসপাতালে নেওয়ার পর বাবা রফিকুল ইসলাম (৫০) ও তার ছেলে মাইকুল ইসলামকে (১৮) মৃত ঘোষণা করেন চিকিৎসক। তাদের লাশ হাসপাতালের মর্গে রয়েছে।

বাকি তিনজনের চিকিৎসাধীন রয়েছে। তাদের চিকিৎসায় মেডিকেল টিম গঠন করা হয়েছে। তিনজনেরও অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া সাংবাদিকদের জানিয়েছেন।

নিহত রফিকুল ইসলাম ওসমানীনগর উপজেলার বড় দিরারাই গ্রামের বাসিন্দা। আহত তিন জন হলেন— রফিকুল ইসলামের স্ত্রী হোসনে আরা বেগম (৪৫), ছেলে সাদিকুল ইসলাম (২৫) ও মেয়ে সামিরা ইসলাম (২০)। এই পাঁচ জন ছাড়া বাসার অন্য সদস্যরা সুস্থ রয়েছন।

রফিকুল ইসলামের বাসায় বেড়াতে আসা তার শ্বশুর আনফর আলী (৭০),  শাশুড়ি বদরুন্নেছা (৬৫), শ্যালক দেলোয়ার হোসেন (৪০), শ্যালকের স্ত্রী শোভা বেগম (৩০), শ্যালকের মেয়ে সাবিলা বেগম (৮) সুস্থ আছেন।  তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, যুক্তরাজ্যপ্রবাসী পরিবারের পাঁচ সদস্য ১৮ জুলাই দেশে ফেরেন। তারা ওসমানীনগরের তাজপুর এলাকার ভাড়া বাসায় ওঠেন। সেখানে রফিকুল ইসলামের শ্বশুর, শাশুড়ি, শ্যালক ও শ্যালকের স্ত্রী ছিলেন।

পরিবারের সুস্থ সদস্যদের বরাত দিয়ে পুলিশ সুপার বলেন, সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে যুক্তরাজ্যপ্রবাসী দুই জন খাবার খেয়ে তাদের কক্ষে চলে যান। সকাল সাড়ে ১০টা পর্যন্ত পরিবারের সদস্যরা ঘুম থেকে না উঠলে পুলিশে খবর দেওয়া হয়।

ফরিদ উদ্দিন আরও বলেন, ‘ছোট কক্ষে পাঁচজন একসঙ্গে ছিলেন। এটি সাফোকেশন অথবা পয়জনিং হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। যদি পয়জনিং হয়ে থাকলে সেটি নিকটাত্মীয়দের দ্বারা হতে পারে। সাফোকেশন হয়ে থাকলে সেটি চিকিৎসকেরা পরবর্তীতে বলতে পারবেন।’

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া সাংবাদিকদের বলেন, অসুস্থ তিন জনের অবস্থা খুবই খারাপ। প্রফেসর শিশির রঞ্জন চক্রবর্তীকে দিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই বোর্ডের অধীনে তাদের চিকিৎসা চলছে।

আরও খবর

Sponsered content

Powered by