দেশজুড়ে

সীতাকুণ্ডের উত্তর শিবপুর গ্রামের যাতায়াতের রাস্তার বেহালদশা, গ্রামবাসীর চরম দুর্ভোগ 

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২১ , ৫:৫৬:৪৮ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড (চট্টগ্রাম):
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার উত্তর শিবপুর কোনা পাড়া যাতায়াতের রাস্তাটির বেহাল দশা। রাস্তাটির বিভিন্ন অংশে খানাখন্দে ভরে গেছে। দীর্ঘদিন থেকে চলাচলের এই রাস্তাটি শুকনা মওসুমে চলাচলের চেয়ে দীর্ঘদিন ধরে পাকাকরণ না করায় বর্ষার সময়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে।
এরপরেও মানুষ চরম দুর্ভোগ সহ্য করে চলাচল করছে। ওইসব এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী রাস্তাটি পাকাকরন করা হউক। রাস্তার সর্বত্র কাদা মাটিতে একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে উত্তর শিবপুর কোনা পাড়া সড়ক। দীর্ঘদিন থেকে সংস্কার বিহীন এ সড়কের বেহাল দশায় চলাচলে চরম ভোগান্তিতে রয়েছেন এলাকাবাসী।
স্থানীয়রা জানান, প্রায় আড়াই হাজারের অধিক জনসংখ্যা বেষ্টিত উত্তর শিবপুর কোনা পাড়া এলাকার চলাচলের একমাত্র মাধ্যম হচ্ছে এ গ্রামীন সড়কটি। এখানে বসবাসরত লোকজনকে যাতায়াতের পাশাপাশি কৃষি কাজের পন্য আনা নেয়ার সড়কটি প্রতিদিন ব্যবহার করতে হয়। এলাকাবাসীর চলাচলের একমাত্র সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার বিহীন থাকায় সর্বত্র কাদামাটিতে ভরপুর হয়ে বেহাল দশার সৃষ্টি হয়েছে।
স্থানীয় বাসিন্দা ইমরান হোসেন জানান,জনগুরুত্বপূর্ণ এ রাস্তা দিয়ে প্রতিদিন বিভিন্ন শ্রেনীপেশার মানুষ চলাচল করে। কিন্তু সড়কটির এমন নাজুক অবস্থার কারনে চলাচলে দূর্ঘটনাসহ চরম ভোগান্তি পোহাতে হয়। এবিষয়ে পৌর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম স্থানীয় লোকজনের ভোগান্তির বিষয়টি স্বীকার করে বলেন,সড়কটির সংস্কারের মাধ্যমে এলাকাবাসী দুর্ভোগ লাঘবে করনীয় ব্যবস্থা নিতে পৌর মেয়রকে বিষয়টি অবহিত করেছি। এ ব্যাপারে বরাদ্ধের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বরাদ্ধ পেলে সহসাই সড়কের সংস্কার কাজ শুরু হবে।

আরও খবর

Sponsered content

Powered by