বাংলাদেশ

সোনার বাংলা স্লোগান দিয়েও অনেকে মাঠ দখল করে: মেয়র আতিক

  প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২২ , ৮:৫৬:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমরা দেশপ্রেমের কথা বলি। কিন্তু দেশকে ভালোবাসি কয়জন? আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি বলেই খাল-মাঠ দখল করলেই দেশকে ভালোবাসা হয় না। আমাদের দেশকে ভালোবাসতে হবে। দেশের মানুষের কথা চিন্তা করতে হবে। শুধু সোনার বাংলা স্লোগান দিলেই হবে না, কাজও করতে হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, বীরশ্রেষ্ঠ সন্তানরা যদি এই দেশকে স্বাধীন করে না দিতেন তাহলে আজ আমি মেয়র হতে পারতাম না। দেশের সচিব, মন্ত্রী যারা আছেন তারাও কোনো কিছু হতে পারতেন না। তাই আমাদের জন্য যাদের অবদান তাদের সম্মান দিতে যা যা করা দরকার আমরা তাই করব।

আমাদের ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযোদ্ধাদের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস জানানো উচিত মন্তব্য করে তিনি বলেন, আমরা কী পারি না- একটা খোলা মাঠে বা পার্কে বসে বাদাম খেতে খেতে তরুণ প্রজন্মকে ডাক দিয়ে তাদের সঙ্গে মুক্তিযুদ্ধের গল্প করতে; মুক্তিযুদ্ধের ইতিহাস তাদের জানাতে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিশেষ অতিথি ছিলেন বীরবিক্রম ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আরও খবর

Sponsered content

Powered by