রংপুর

হাতীবান্ধায় কৃষি বিভাগের সহায়তায় আদা চাষে সফল কৃষক জাহেদুল

  প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২২ , ৭:৫৯:২৯ প্রিন্ট সংস্করণ

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি :

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা কৃষি বিভাগের সহায়তায় উপজেলার ফকির পাড়া ইউনিয়নের বুড়া সাড়ডুবি এলাকার কৃষক জাহিদুল ইসলাম গত এক বছর আগে আদা, পেঁয়াজের ফুল ও চিয়া চাষ শুরু করেন। সেই আলোকে কৃষক জাহিদুল ইসলাম ৫০ শতক জমিতে আদা চাষ করেন।

৩০৫ দিন পর কৃষি বিভাগের জেলার উপ-পরিচালক শামিম আশরাফ ও জেলা প্রশাসক আবু জাফর রোববার বিকালে সরেজমিন পরিদর্শনে গেলে দেখা যায়, প্রতি হেক্টরে কৃষি বিভাগের লক্ষ্যমাত্রা ৩৮ টন হলেও জাহিদুল ইসলামের পরিশ্রম ও কৃষি কর্মকর্তাদের সার্বিক ব্যবস্থাপনায় ৫০ শতক জমিতে ৮ টন আদা ফলন হয়।

এতে দেখা যায় লক্ষ্যমাত্রা ৩৮ মে. টন ছাড়িয়ে ৪ মে. টন উৎপাদন হয়েছে। এসময় জেলা প্রশাসক ও কৃষি উপ- পরিচালক শামিম আশরাফ, জাহিদুল ইসলামের আদা, পেঁয়াজের ফুল ও চিয়া চাষের প্রশংসা করে বলেন, আমাদের দেশীয় মসলা চাষে কৃষকদের আগ্রহ বাড়াতে হবে এবং কৃষিতে কৃষকদের সরকারীভাবে সার্বিক সহযোগিতা করা হবে। কৃষক জাহিদুল ইসলাম বলেন, অন্যান্য ফসলের থেকে আদা চাষে আমি বেশি লাভবান হয়েছি।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন, কৃষি কর্মকর্তা উমর ফারুক, ফকির পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান খোকন ও উপ-সহকারী কৃষি অফিসার লতিফুল বারী প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by