বাংলাদেশ

১ জুন থেকে চলবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট

  প্রতিনিধি ২৮ মে ২০২০ , ৭:৫১:৪৬ প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ থাকা অভ্যন্তরীণ রুটের ফ্লাইট আবার চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। দুই মাসের বেশির সময় বন্ধ থাকার পর আগামী ১ জুন থেকে সীমিত পরিসরে দেশের অভ্যন্তরে বিমান চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত ১৫ জুনের পর নেয়া হবে।

বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সাংবাদিকদের বলেন, ‘প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চলাচল চালুর চিন্তা-ভাবনা চলছে।’

আপাতত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ডমেস্টিক ফ্লাইট চলাচল শুরু হবে বলেও জানান বেবিচক চেয়ারম্যান।

বর্তমানে দেশের চারটি এয়ারলাইন্স কোম্পানিই অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করে থাকে। অভ্যন্তরীণ আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে প্রতিদিন ১৪০টির মতো ফ্লাইট চলাচল করত। তবে ২০ মার্চ থেকে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে রিজেন্ট এয়ারওয়েজ।

এক্ষেত্রে শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সই ফ্লাইট পরিচালনা করতে পারবে।

করোনাভাইরাসের সংক্রণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে চীন ছাড়া সব দেশে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক। সেইসঙ্গে দেশের অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক।

আরও খবর

Sponsered content

Powered by