রাজধানী

২৪ ঘণ্টায় ঢাকায় ৮৫ ডেঙ্গু রোগী হাসপাতালে

  প্রতিনিধি ২৩ জুলাই ২০২১ , ৭:০৭:০৫ প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

ভোরের দর্পণ ডেস্কঃ

দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই ডেঙ্গু পরিস্থিতির অবনতি ঘটছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৫ জন রোগী রাজধানীর বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (২২ জুলাই সকাল ৮টা থেকে ২৩ জুলাই সকাল ৮টা পর্যন্ত) নতুন ৮৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মােট ৩৯০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।
এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৭ জনে। এছাড়াও অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট ৩ জন রোগী ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ১ জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত দেশে সর্বমােট ১ হাজার ৪৭০ জন রোগী ভর্তি হয়েছে। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৭৭ জন রোগী।

এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আরও খবর

Sponsered content

Powered by