চট্টগ্রাম

২ ভূয়া ক্যান্সার রোগীকে পুলিশে দিলেন জেলা প্রশাসক

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২২ , ৭:৩৪:৪৮ প্রিন্ট সংস্করণ

জেলা প্রতিনিধি, নোয়াখালী:

 

নোয়াখালীর সমাজ সেবা অধিদপ্তরে ভূয়া সনদে ক্যান্সার রোগী সেজে অর্থ আদায়ের অভিযোগে প্রতারক বাবা-ছেলেকে আটক করেছে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে আটক দুই প্রতারককে সুধারাম মডেল থানা পুলিশের হাতে হস্তান্তর করেন তিনি।

আটককৃতরা হলেন, সোনাইমুড়ী জয়াগ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চকিদার বাড়ির মৃত বশির উল্ল্যাহর ছেলে মো. গিয়াস উদ্দিন (৪৫) ও তার পুত্র মো. ওমর ফারুক (১৫)।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, তারা দুইজন বাবা ও ছেলে। ভূয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগীর ৫০ হাজার টাকার অর্থসহায়তার আবেদন করে। আমি আবেদন যাচাই-বাছাই কমিটির সভাপতি। আমি যতই তাদের সত্য বলতে বলি তারা তা গোপন করে।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, আমি কয়েকবার সতর্ক করার পরও তারা আমাকে বারবার ভুল বুঝায়। আমি শক্তভাবে কথা বলায় তারা আমার কাছে প্রতারণার কথা স্বীকার করে। তারপর তাদের পুলিশের কাছে সোপর্দ করি।

সমাজসেবা নোয়াখালীর উপ-পরিচালক মো. নজরুল ইসলাম পাটওয়ারী বলেন, ভূয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগী সেজে টাকা আদায় করে। এমন প্রতারকের কারণে প্রকৃত রোগীরা অর্থ সহায়তা থেকে বঞ্চিত হয়। আমরা থানায় অভিযোগ দিয়েছি।

 

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, প্রতারক দুইজন থানা হেফাজতে রয়েছে। এজহার দাখিল করা হচ্ছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by