চট্টগ্রাম

বান্দরবানে কেএনএফ এর শীর্ষ সদস্য আটক

  প্রতিনিধি ২০ মে ২০২৩ , ৫:৪০:২২ প্রিন্ট সংস্করণ

বান্দরবান প্রতিনিধি :

বান্দরবানের রুমা উপজেলায়  স্বনামধন্য জাতীয়  পত্রিকার সাংবাদিক কে কেএনএফের সোর্স হিসেবে প্রমান পাওয়ায় তাকে সেনাবাহিনী আটক করে  রুমা থানায় হস্তান্তর করা হয়েছে।

১৯শে মে (শুক্রুবার) সকালে রুমা উপজেলার রুমা বাজার হতে লোঙ্গা খুমী কে আটক করা হয়।

এ সময় অভিযানে নেতৃত্ব দেন ২৮ বীর এর সিনিঃ ওয়াঃ অফিসার সিরাজুল ইসলাম,সকালে তাকে আটক করে রুমা থানায় হস্তান্তর করেন।

উল্লেখ্য উক্ত সাংবাদিক দীর্ঘদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ‍্যমে কেএনএফ কে সাপোর্ট করে তাদের পেইজে লাইক,কমেন্টস করে আসছিল এছাড়াও কেএনএফ’র ফেসবুক আইডি Vate Khuki এর সমস্ত তথ্য/উপাত্ত সে নিজে দিয়ে থাকে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার প্রমাণ পায়।

এছাড়াও বান্দরবানে জঙ্গি নিধন অভিযানের সময় বাংলাদেশ সেনাবাহিনীর সকল তথ্য, অপারেশনের খবরা-খবর সহ অন্যান্য কার্যক্রম সম্পর্কিত সকল খবর কেএনএফ কে সরবরাহ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

কেএনএফ এর সোর্স লোঙ্গা খুমী কেএনএফের পুর্বসংগঠন কেএনডিইউ এর একজন সক্রিয়  সদস‍্য  ছিলো।

সুত্রে জানানো হয় তিনি দীর্ঘদিন  ৬ টি জাতী,খুমী, খিয়াং,লুসাই, ম্রো,তঞ্চগ‍্যা, পাংখোয়া উপজাতিদের বিভিন্ন ভাবে অধিকার আদায়ের কথা বলে সর্বদা কেএনএফের সাথে একত্ততা প্রকাশ করে আসছে।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আলমগীর হোসেন বলেন সকালে সেনাবাহিনী লোঙ্গা খুমী নামে একজন কেএনএফ এর সোর্স কে আটক করে থানায় হস্তান্তর করেছে।আমরা তাকে কোর্টে প্রেরণ করেছি।

সর্বশেষ তথ্য মতে,বিকেল ৩ টায় লোঙ্গা খুমীকে রুমা থানা পুলিশ বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত তাকে বান্দরবান জেলা কারাগারে প্রেরণ করেন।

আরও খবর

Sponsered content

Powered by