রবিবার ৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

১৫ মে ২০২০ : ০৫ : ৪০

জনসেবায় দেড়মাস মাঠে কাজ করার পর করোনায় আক্রান্ত জনপ্রতিনিধি

হাসানূল ইসলাম, মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন কার্যালয়। জনাব মনসুর আহমদ খান জিন্নাহ্ গত ৩১ মার্চ হতে নিজ ইউনিয়নের ৫ হাজার কর্মহীন মানুষের মাঝে ১মাসের খাদ্য ও করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সরন্ঞ্জামাদি প্রদান কর্মসূচি গ্রহণ করেন।

সরকার কতৃক প্রেরিত সাহায্যে পাঠানোর পূর্বেই তিনি প্রথম দফায় ইমামপুর ইউনিয়ন এর ২৩ শত পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ সম্পন্ন করেন। সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যোগে ও অর্থায়নে এসব বিতরণ করেন তিনি। নিজ অর্থায়নে প্রদত্ত এই সামগ্রী বিতরণ করলেও ছবি তোলা সম্পূর্ণ নিষিদ্ধ করেন তিনি।

করোনার এই মহামারীতে গজারিয়ার অন্যান্য ইউনিয়ন এর জনপ্রতিনিধিগন ঢাকায় অবস্হান করলেও তিনি নিজ এলাকায় অবস্হান করছিলেন দীর্ঘদিন যাবৎ। এসময় তিনি নিজ এলাকায় প্রতিটি ওয়ার্ড পরিদর্শন করে নিজে প্রকৃত ক্ষতিগ্রস্হ পরিবার সনাক্ত করে ব্যাক্তিগত ও সরকারি ত্রান সামগ্রী বিতরণের ব্যাবস্হা করেন।

দ্বিতীয় দফায় আরও ২৭ শত পরিবার সনাক্ত করার জন্য এলাকায় ঘুরে ঘুরে তালিকা তৈরি করছিলেন তিনি। এমতাবস্থায় তার এই সংক্রামনের ঘটনায় এলাকার জনসাধারণের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা যায়।

গজারিয়ায় করোনা ভাইরাস এর প্রাদূর্ভাবের মধ্যে তার এই ঘুরাঘুরি করার ফলেই তিনি করোনা সংক্রমণের শিকার হয়েছেন বলে পরিবারসূত্রে জানা যায়। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো এবং বাসায় চিকিৎসাধীন রয়েছেন।