সোমবার ১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

২২ মে ২০২০ : ০৮ : ৩০

চাটমোহরে বিভিন্ন ব্যক্তি ও সংস্থার ঈদের খাদ্যসামগ্রী বিতরণ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : করোনাভাইরাসের কারণে দুর্ভোগে থাকা পাবনার চাটমোহরে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের মধ্যে পবিত্র ঈদ উপলক্ষে বিভিন্ন ব্যক্তি ও সংস্থা খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে। 
পাবনার অন্যতম প্রধান বেসরকারি উন্নয়ন সংস্থা পিসিডি শুক্রবার সকালে চাটমোহর রেলওয়ে প্লাট ফরমে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬০০টি পরিবারের মধ্যে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। এছাড়া গুনাইগাছা ইউনিয়নের ৭৫ জন প্রবীণ ব্যক্তির মাঝে বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে। খাদ্যসামগ্রী ও ভাতা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন। পিসিডির প্রতিষ্ঠাতা সির্বাহী পরিচালক আলহাজ¦ মোঃ শফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাটমোহর প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলালুর রহমান জুেয়ে,বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ আ. কুদ্দুস সরকার, মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহেব আলী মাস্টার,আলহাজ¦ আ. সামাদ মাস্টার, পিসিডির এরিয়া ম্যানেজার মো. হাশেম আলী প্রমুখ।
‘তোমার দেখানো পথে চলা  ও প্রচার নয়,একটি পরিবারের পাশে দাঁড়াই এই হোক লক্ষ্যে-এ শ্লোগান নিয়ে রানা মাস্টার স্মৃতি সংসদ ও ভুমিহীন উন্নয়ন সংস্থার (এলডিও) উদ্যোগে আরডিসির সহায়তায় বৃহস্পতিবার এলডিও কার্যালয়ের সামনে কর্মহীন  ১০০টি পরিবারের মাঝে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ৪র্থ পর্যায়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।  ইতোপূর্বে তিন ধাপে ৩২০টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রীর বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রী বিতরণ করেন ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র নির্বাহী পরিচালক নুরে আলম সিদ্দিকী মনজু।
এছাড়া গতকাল শুক্রবার চাটমোহর পৌরসভার কাউন্সিলর মোঃ ওছিম উদ্দিন নিজস্ব অর্থায়নে মোটর শ্রমিক,সিএনজি মালিক ও দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। একই দিন চাটমোহর ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আ. রউফ ও বর্তমান সাধারণ সম্পাদক আ. মুতালিক ২শ ভিক্ষুকের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।