ঢাকা

আশুলিয়ায় মহান মে দিবস উপলক্ষ্যে শ্রমিক সমাবেশ

  প্রতিনিধি ২ মে ২০২৪ , ৪:২৬:১৫ প্রিন্ট সংস্করণ

আশুলিয়ায় মহান মে দিবস উপলক্ষ্যে শ্রমিক সমাবেশ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শ্রমিক বান্ধব প্রধানমন্ত্রী তিনি মেহনতি ও পিছিয়ে পড়া খেটে-খাওয়া মানুষের সামাজিক সুরক্ষার কথা চিনতে করে ৫ কোটি মানুষকে বিভিন্ন সামাজিক সুরক্ষার আওতায় এনেছেন বলে জানিয়েছেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম।

বুধবার বিকালে আশুলিয়ার বগাবাড়ী এলাকায় মহান মে দিবস উপলক্ষ্যে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন আঞ্চলিক কমিটির উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদানকালে তিনি একথা জানান। সমাবেশে শ্রমিকদের পক্ষে সংগঠনের প্রতিনিধিরা প্রধান অতিথির কাছে অনলাইন ডাটাবেইজের নামে গার্মেন্টস শ্রমিকদের ব্ল্যাক লিস্ট বন্ধ করা, রেশনিং ব্যবস্থা চালু, ট্রেড ইউনিয়নে সকল বাধ অপসারণ করা, সংগঠিত হওয়া ও দর কষাকষি করা এবং ধর্মঘট অধিকার নিশ্চিত করা, আই এল ও কনভেনশন ১০২ এবং ১৯০ অনুস্বাক্ষর করা, আই এল ও কনভেনশন ১১১ এবং ১৪৯ বাস্তবায়ন করা এবং গার্মেন্টস সহ সকল সেক্টরে সরকারি সেক্টরের মত মেটারনিটি ছুটি ৬ মাস কার্যকর কারার দাবি জানানো হয়।

পরে বিভিন্ন দাবি জাতীয় সংসদে তুলে ধরার আশ্বাসও দেন প্রধান অতিথি। জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম আহাম্মেদ সুমন ভূইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ এনামুল হক মুন্সি ও ধামসোনা ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ইসমাইল হোসেন বকুল ভূঁইয়া। এছাড়া বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দ ও পোশাক শ্রমিকরা এই সমাবেশে উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by