দেশজুড়ে

আশুলিয়ায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২১ , ৬:৫৭:১৫ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

আশুলিয়ায় ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির দেওয়ানের কুরুচিপূর্ণ মন্তব্যে ক্ষমা চাওয়াসহ বহিষ্কারের দাবীতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

রোববার বিকালে আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কে এই বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেন তারা। প্রথমে বিক্ষোভ মিছিলটি যথাস্থান থেকে শুরু হয়ে ডি-ইপিজেড রোড প্রদক্ষিণ করে পূনরায় বাইপাইল এসে সমাবেত হয়। সেখানে এক সমাবেশের আয়োজন করা হয়।

এই সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, বসন্তের কোকিল কাদের দেওয়ান কথিত আওয়ামীলীগ নেতা হয়ে শুধু নিজের আখের গুছিয়ে কোটিপতি বনে গেছেন। তার ইতিহাস ঘাটলে দেখা যাবে, বিএনপি জামায়াতের মদদ দিয়ে কিভাবে কোটি টাকার সম্পদ অর্জণ করেছে। সম্প্রতি তিনি আশুলিয়া থানা আওয়ামীলীগের আহবায়ক মোঃ ফারুক হাসান তুহিন ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদকে জড়িয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে করেছেন এরই প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আশুলিয়া থানা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা ফারুক হোসেন মিয়া বলেন, ফারুক হাসান তুহিন ভাই ও মজিবুর রহমান শাহেদ ভাইকে জড়িয়ে ব্যক্তিগত আঘাত হেনে যে কুরুচিপূর্ণ মন্তব্যে কাদের দেওয়ান করেছেন, তা কোনভাবে মেনে নেওয়া যায় না। সর্বোপরি শুধু কাদের দেওয়ান নয়, যে কোন কুচক্রীমহল এধরণের কুরুচিপূর্ণ মন্তব্যে করবে আমরা তথা আশুলিয়া থানা ছাত্রলীগ তার বিরুদ্ধে প্রতিবাদ করবো। এছাড়াও তিনি কাদের দেওয়ানকে ষড়যন্ত্রকারী আখ্যায়িত করে আওয়ামীলীগ থেকে তার বহিষ্কার এর দাবিও জানান।

 

এদিকেনছাত্রলীগ নেতা খলিল প্রধান বলেন, আমাদের প্রিয় নেতা আশুলিয়া থানা আওয়ামীলীগের আহবায়ক ফারুক হাসান তুহিন ভাই ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ ভাইকে জড়িয়ে যে মিথ্যা ও কুরুচিপূর্ণ মন্তব্যে কাদের দেওয়ান করেছেন আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসাথে তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ গ্রহণের জোর দাবীও জানাচ্ছি।

অন্যদিকে ছাত্রলীগ নেতা তানভীর হোসেন বলেন, আশুলিয়া থানা আওয়ামীলীগের সংগ্রামী আহবায়ক মোঃ ফারুক হাসান তুহিন ভাই ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ ভাইয়ের বিরুদ্ধে কথিত আওয়ামীলীগ নেতা মোঃ কাদির দেওয়ান সোশ্যাল মিডিয়ায় যে মিথ্যা কুরুচিপূর্ণ মন্তব্যে করেছেন তার জন্য অচিরেই আশুলিয়া বাসীর কছে ক্ষমা চাইতে হবে। প্রকাশ্যে ভুল স্বীকার করতে হবে। অন্যথায় আশুলিয়া থানা ছাত্রলীগ তাকে ছেড়ে কথা বলবে না। আমরা আশুলিয়া থানা ছাত্রলীগ ফারুক হাসান তুহিন ভাইয়ের সাথে আছি এবং থাকবো।

ছাত্রলীগ নেতা মোঃ এনামুল হক সাগরের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা মোঃ স্বপন মাদবর, মোঃ রবিন খাঁন, মোঃ রাসেল খাজা, মোঃ মাহমুদুল মিঠু ও মোঃ শাহজাহান খাঁন অপুসহ আশুলিয়া থানা, ইউনিয়ন ও ঢাকা জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by