দেশজুড়ে

কক্সবাজারে প্রথম মহিলা ডাক্তার করোনায় আক্রান্ত

  প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২০ , ৬:০৬:১৩ প্রিন্ট সংস্করণ

ইসলাম মাহমুদ, কক্সবাজার : কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে রোববার (২৬ এপ্রিল) ৭১ জনের স্যাম্পল টেস্টের মধ্যে একজন পজেটিভ পাওয়া গেছে। তিনি টেকনাফের স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত একজন মহিলা চিকিৎসক। তিনি টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত জরুরি বিভাগ, আউটডোর, ভর্তিকৃত রোগী সহ হাসপাতালে সব জায়গায় রোগী দেখতেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, করোনা ভাইরাস সনাক্ত হওয়া চিকিৎসা কক্সবাজারে হবে নাকি ঢাকা বা অন্য কোথাও হবে, সেটা পরে জানানো হবে। আপাতত তাকে আইসোলেটেড করে রাখা হয়েছে।

উল্লেখ্য, এই প্রথম কক্সবাজার জেলায় কোন ডাক্তার করোনা ভাইরাসে আক্রান্ত হলো। রোববার পর্যন্ত কক্সবাজারে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ জন। তারমধ্যে মহেশখালীতে ৮ জন, টেকনাফে ৪ জন, সদর উপজেলায় ২ জন এবং চকরিয়াতে একজন।

রোববার স্যাম্পল টেস্টের বাকী ৭০ জনের সব রিপোর্টই ‘নেগেটিভ’ পাওয়া গেছে। গত ২৫ দিনে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮০৪ জনের স্যাম্পল টেস্ট করা হলো। তারমধ্যে ১৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করা হয়। বাকী ৭৮৯ জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।

আরও খবর

Sponsered content

Powered by