দেশজুড়ে

গঙ্গাচড়ায় রাস্তা তৈরি করে ওষুধি গাছ লাগালেন ইউপি চেয়ারম্যান

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২১ , ৭:৪০:৪৭ প্রিন্ট সংস্করণ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি :

পাকা সড়ক থেকে মাত্র ১কিলোমিটার দূরে ছোট একটি গ্রাম। নাম কাপড়ীয়া পাড়া। রাস্তা দিয়ে যাওয়া গাড়ির হর্ণের আওয়াজ হরহামেশাই কানে বাজে এই গ্রামের কয়েকশ পরিবারের। অথচ একটা সংযোগ সড়ক না থাকায় ইচ্ছে হলেই বা খুব প্রয়োজনে পাকা সড়কটিতে যেতে পারে না মানুষজন। অনেকটা পথ ঘুরে যেতে হয় ওই সড়কে। একটা সরু আইল দিয়ে কোন রকমে চলাচল করে রংপুরের গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের এই কাপড়ীয়া পাড়ার লোকজন। মানুষের এমন কষ্ট হৃদয়ে নাড়া দিয়ে ওঠে ওই ইউনিয়নের জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুলের।

তিনি নিজ উদ্যোগ গ্রামবাসীকে সাথে নিয়ে এবার শুষ্ক মৌসুমে চিকন আইলটির দুপাশে মাটি তুলে প্রায় সাত ফিট প্রশস্তের একটি রাস্তা করে দেন। শুধু তাই নয় গত সোমবার পরিবেশ বান্ধব ও ওষুধি অর্জুন গাছের প্রায় চারশত চারা রাস্তার দু’ধারে রোপণ করেন।

নোহালী ইউনিয়নের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা গঙ্গাচড়া মডেল থানার এসআই মনোয়ারুল ইসলাম জানান, নতুন রাস্তা হওয়ায় এখন এই গ্রামের আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ ভ্যান নিয়ে যাতায়াত করা যায়। ফলে এই গ্রাম তথা ইউনিয়নের মানুষের অপরাধ প্রবনতা অনেক কমেছে। ইউপি চেয়ারম্যান টিটুলের প্রশংসা করে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বলেন, টিটুল চেয়ারম্যান একজন মুজিব আদর্শের মানুষ। বর্তমান পরিবেশগত দিক বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী বৃক্ষরোপনের যে নির্দেশনা দিয়েছেন তার এমন সুন্দর বাস্তবায়ন আমাকে মুগ্ধ করেছে।

এ ব্যাপারে নোহালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল বলেন, নোহালী ইউনিয়ন উপজেলা সদর থেকে অনেকদূরে অবস্থিত। এ এলাকার মানুষকে যতটুকু পারি আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করি। এই এলাকার মানুষের জন্য কাজ করতে পারাটা আমার কাছে একটা সৌভাগ্যের ব্যাপার। আন্তরিকতার সাথে কাজ করলে অনেক কঠিন কাজ সহজ হয়ে যায়।

 

আরও খবর

Sponsered content

Powered by