ঢাকা

গোপালগঞ্জে জলবায়ু সহনশীল গ্রামীন অবকাঠামো প্রকল্পের দিনব্যাপী ওরিয়েন্টাল কর্মশালা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২১ , ৮:৪৬:৫৫ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে জলবায়ু সহনশীল গ্রামীন অবকাঠামো প্রকল্পের দিনব্যাপী ওরিয়েন্টাল কর্মশালা অনুষ্ঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি:
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাস্তবায়নাধীন জলবায়ু সহনশীল গ্রামীণ অবকাঠামো প্রকল্পের আওতায় ১৬ই সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার এক দিনের কর্মশালা গোপালগঞ্জের কোটালীপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) অনুষ্ঠিত হয়েছে।

জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এবং বন্যাপ্রবণ ৬টি জেলার ২৪টি উপজেলার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন এবং দরিদ্রদের জন্য কর্মস্থানের সৃষ্টির লক্ষ্যে ৪১৮.৩৫ কোটি টাকার প্রকল্পটি ৩১শে জানুয়ারি ২০১৭ ইং তারিখে একনেকে অনুমোদিত হয়। তম্মধ্যে গোপালগঞ্জ জেলার ৫টি এবং ফরিদপুর জেলার ২টি উপজেলা নিয়ে গঠিত এফএসইউ গোপালগঞ্জে বিভিন্ন কার্যক্রম চলমান আছে।

উক্ত প্রকল্পের মাধ্যমে গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলার জন্য সচেতনতা, স্বাস্থ্য বিষয়ক সতেনতা এবং নিরক্ষর নারীদের স্বাক্ষরজ্ঞান দানে কার্যক্রম চলমান আছে। দিনব্যাপী এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডির ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শচীন্দ্র নাথ হালদার, বিশেষ অতিথি ছিলেন জলবায়ু সহনশীল গ্রামীণ অবকাঠামো প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আনিসুল ওহাব খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক। এছাড়াও ফরিদপুর জেলার নির্বাহী প্রকৌশলী কে.এম. ফারুক হোসেন, সরদার ইকরামুল কবীর, সহ সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলীগণ এবং এলজিইডি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও পরামর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত কর্মশালায় প্রকল্পের স্কিম প্রণয়ন, বাস্তবায়ন ও বিভিন্ন চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by