চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে মহান দিবস উদযাপিত

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২২ , ৬:৫৪:১০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২২ পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিলো দিনের প্রথম প্রহরে ১২.১ মিনিটে বন্দরের জল সীমানায় অবস্থিত সকল জাহাজ ও জলযান সমূহ কর্তৃক এক নাগাড়ে হুইসেল বাজানো এবং বন্দর চ্যানেলে অবস্থানরত জাহাজ ও জলযান সমূহে রঙ্গিন পতাকা দ্বারা সজ্জিত করা হয়। বিজয় দিবসের দিন সকাল ৬টায় সূর্যোদয়ের সাথে চট্টগ্রাম বন্দর র্কৃপক্ষের সকল দপ্তর, ভবন, আবাসিক ভবন, চ্যানেলে অবস্থিত জলযান সমূহে, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব/ সংসদ সমূহে জতায় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮টায় বন্দর রিপাবলিক ক্লাবস্থ স্মৃতিস্তম্ভে চেয়ারম্যান, চবক ও সদস্যবৃন্দ জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন এবং পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল সাড়ে ৯টায় ঘটিকায় বন্দরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় জাতীর পিতার স্বপ্নের সোনার বাংলা বির্ণিমানে মুক্তিযুদ্ধের চেতনা ধরণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে চবক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বন্দর চেয়ারম্যান বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকিৃত। প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর নির্মিত হচ্ছে, টানেল নির্মান হয়েছে, মেট্রোরেল কিছু দিনের মধ্যে চালু হবে। বঙ্গবন্ধু জেল জুলুম অত্যাচার সহ্য করে একটি দেশ আমাদেরকে উপহার দিয়েছেন বলে আমরা আজ সরকারী উচ্চ পদে অধিষ্ঠিত হতে পেরেছি। বাংলাদেশ আজ সত্যিকারে ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ দেশ এগিয়ে যাচ্ছে। তাই নিজ নিজ অবস্থানে থেকে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

জুমার নামাজ শেষে বন্দর চেয়ারম্যান, সদস্যগণ ও বিভাগীয় প্রধানগণসহ ৮নং সড়কস্থ বন্দর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন এতে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আতœার মাগফেরত, মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতীর সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে চবক এর আওতাধীন সকল মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানরে খাদ্য পরিবেশন করা হয়।। অপরদিকে বিজয় বিদস উপলক্ষে বিকাল ৩টায় শহীদ প্রকৌশলী সামশুজ্জামান স্টেডিয়ামে চবক অফিসার্স এসোসিয়েশন ও চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বন্দর রিপাবলিক ক্লাবের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

 

 

আরও খবর

Sponsered content

Powered by