চট্টগ্রাম

চবির নতুন উপাচার্য অধ্যাপক আবু তাহের

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২৪ , ৭:০৫:০৯ প্রিন্ট সংস্করণ

চবির নতুন উপাচার্য অধ্যাপক আবু তাহের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের। তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল প্যাডে সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িকভাবে এ নিয়োগ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১২ (২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ও চবি ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর পদে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হলো।

নিয়োগের শর্তে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। ভাইস-চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

আরও খবর

Sponsered content

Powered by