বাংলাদেশ

‘ডা. জাফরুল্লাহর মাধ্যমে ইসির জন্য নাম প্রস্তাব করেছে বিএনপি’

  প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৪১:৫৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে বিএনপি নিজেরা সার্চ কমিটিতে নাম প্রস্তাব না করলেও অন্যের মাধ্যমে নাম ঠিকই দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর মাধ্যমে বিএনপি সার্চ কমিটির কাছে নাম প্রস্তাব করেছে বলে দাবি এই আওয়ামী লীগ নেতার।

বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে খুলনা বিভাগীর সাংগঠনিক আলোচনা শেষে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

হানিফ বলেন, ‘বিএনপি বলেছে তারা সার্চ কমিটিতে নাম দেবে না। ডা. জাফরুল্লাহ চৌধুরী সাহেব কার? আমরা তো জানতাম উনি খালেদা জিয়ার উপদেষ্টা। তিনি যদি নাম দেন, সেই নামটা বিএনপির পক্ষ থেকে দেওয়া হয় না? ডা. জাফরুল্লাহ যে নাম দিয়েছেন- সেটা কি বিএনপির নাম নয়? আমরা তো সেটা বলতে পারি।’

জাফরুল্লাহ চৌধুরীর নাম প্রস্তাবকে বিএনপির ‘রাজনৈতিক স্ট্যান্টবাজি’ বলে উল্লেখ করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি সকালে এক কথা বলে, বিকালে এক কথা বলে।’

নতুন নির্বাচন কমিশনে যদি আওয়ামী লীগের প্রস্তাবিত নামের বাইরে থেকে নিয়োগ হয় তাহলে দলের অবস্থানের বিষয়ে হানিফ বলেন, আওয়ামী লীগ সাধুবাদ জানাবে।

তার ভাষ্য, নাম বাছাই করা সার্চ কমিটির এখতিয়ার। তারা প্রস্তাবিত নাম থেকে সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তির নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করবে। সেই নাম আমাদের থেকে দেওয়া হোক বা না হোক, একটি ভালো নির্বাচন কমিশন গঠনই আমাদের কাম্য। সেটাই আমরা প্রত্যাশা করি, উল্লেখ করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

আরও খবর

Sponsered content

Powered by