বাংলাদেশ

তফসিল ঘিরে সার্বিক নিরাপত্তা দেখতে এসেছি, ইসিতে ডিএমপি কমিশনার

  প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২৩ , ৩:১৬:১২ প্রিন্ট সংস্করণ

তফসিল ঘিরে সার্বিক নিরাপত্তা দেখতে এসেছি, ইসিতে ডিএমপি কমিশনার

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা দেখার জন্য আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে গেছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। 

বুধবার (১৫ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে তিনি দুপুর ১টা ৩০ মিনিটে নির্বাচন কমিশন ভবনে পৌঁছান। 

ডিএমপি কমিশনার বলেন, তফসিল ঘোষণা হবে। তাই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা দেখার জন্য আমি এসেছিলাম। সবার সঙ্গে জিজ্ঞাসাবাদ করলাম। যেসব নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, তা দেখতে এসেছি।

হাবিবুর রহমান বলেন, তফসিল ঘিরে নির্বাচন কমিশন ও নগরবাসীর নিরাপত্তার জন্য যে সমস্ত কাজকর্ম পুলিশের পক্ষে থেকে করা দরকার- যেমন, সিকিউরিটি চেকআপ, নিরাপত্তা তল্লাশি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনা যেগুলো আছে, সেগুলো দেখা।

তিনি বলেন, অবরোধের মধ্যে তফসিল হচ্ছে, বিরোধী দলগুলো বলছে আরো বেশি কঠোর আন্দোলনে যাবে। তবে পুলিশ জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে। যদি কোনো নৈরাজ্য হয় সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নিরাপত্তা যেন নিশ্চিত হয় সেজন্য যা যা দরকার সব করবো।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজনৈতিক দলের নির্বাচন ভবন ঘেরাও কর্মসূচি ঘিরে কোনো হুমকি তৈরি হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা রাজনৈতিক দলের বিষয়।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় ঘোষণা করা হবে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ, র‍্যাব ও বিজিবিসহ নিরাপত্তা সংশ্লিষ্ট সব সংস্থা।

বুধবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিএনপির কার্যালয় নয়াপল্টন এলাকাসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

অন্যদিকে র‍্যাব ও পুলিশ এরইমধ্যে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে নির্বাচন কমিশন ভবনসহ আশপাশের এলাকা। ওই এলাকায় বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা।

আরও খবর

Sponsered content

Powered by