চট্টগ্রাম

বিয়ের ৪ মাসের মাথায় গৃহবধূর আত্নহত্যা

  প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২৩ , ৫:০৭:৪২ প্রিন্ট সংস্করণ

বিয়ের ৪ মাসের মাথায় গৃহবধূর আত্নহত্যা

কুমিল্লা দেবিদ্বার উপজেলার ধামতী (আন্দি পাড়ায়) জান্নাত আক্তার (১৮) নামে এক গৃহবধূর লাশ তার শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। পারিবারিক কলহের জের ধরে তিনি আত্মহত্যা করেন বলে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে। তবে পরিবারের লোকজন বলছে যৌতুকের টাকার জন্য তাকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছে। ২রা ডিসেম্বর শনিবার সকাল ১১ টার সময় পুলিশ লাশ উদ্ধার করে।

জান্নাত আক্তার ধামতী গ্রামের (মাদ্রাসা পাড়া)র সাইফুল মিয়ার মেয়ে। গত ৪ মাস আগে একই গ্রামের ধামতী(আন্দি পাড়ার) আবুল বাশার এর ছেলে সালাহউদ্দিন (১৮) সাথে পারিবারিক ভাবে  বিবাহ হয় তাদের। 

পারিবারিক ও স্হানীয় সূত্রে জানা যায়, গত ৪ মাস আগে জান্নাত ও সালাউদ্দিন এর বিবাহ হয়। জান্নাত জন্ম সূত্রে প্রতিবন্ধি তার পা একটু বাঁকা ছিল। সেই কারণে বিবাহের সময় দুই লাখ টাকা যৌতুক দেয়া হয়। কিন্তু সালাহউদ্দিন বউকে অপ্রছন্দ ও মারধর করত। বাবার বাড়ি থেকে যৌতুক আনার জন্য ঝগড়া করত। জান্নাত আক্তার তার বাবার একমাত্র সন্তান হওয়াতে সালাহউদ্দিনের বাবা সম্পত্তির লোভে ছেলেকে বিয়ে করান। আগেও সালাহউদ্দিন আরেকটি বিয়ে করে ১ বছর সংসার করার পর ১ম স্ত্রীকে তালাক দিয়ে জান্নাত কে বিয়ে করে। দীর্ঘদিন ধরে তাদের মধ্যে পারিবারিক কলহ জের ধরে জান্নাত আক্তার তার বাবার বাড়িতে থাকত। গতকাল ১লা ডিসেম্বর সালাউদ্দিন এর বাবা পারিবারিক সমঝোতার মধ্যে দিয়ে রাত ৮ টার সময় পূত্র বধূকে নিজ বাড়িতে নিয়ে আসেন। এরি মধ্যে  সকালে ফোনে মেয়ের মৃত্যুর খবরে তারা ছুটে আসেন। এসে দেখেন মেয়ের লাশ ফ্যানের সাথে ঝুলে আছে পা গুলো মাটি স্পর্শ করে আছে।

ঘটনায় অভিযুক্ত স্বামী সালাহ উদ্দিন ও তার বাবা পলাতক রয়েছে। 

এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ নয়ন মিয়া বলেন, ঘটনায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হবে। প্রাথমিক ধারণা করা হয়েছে আত্নহত্যা। তদন্ত চলছে ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

আরও খবর

Sponsered content

Powered by