বাংলাদেশ

যুক্তরাষ্ট্র কী করে বঙ্গবন্ধুর খুনিকে আশ্রয় দিয়েছে প্রশ্ন প্রধানমন্ত্রীর

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২২ , ৪:৫৮:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

যুক্তরাষ্ট্র মানবাধিকার-মানবতার কথা বলে বঙ্গবন্ধুর খুনিকে আশ্রয় দিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১ অক্টোবর) ওয়াশিংটনের হোটেল রিজ কার্ল্টনে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার হত্যাকারী রাশেদ চৌধুরী এখনও যুক্তরাষ্ট্রেই রয়ে গেছে। তাকে ফেরত দেয়ার জন্য বারবার দেশটিকে অনুরোধ জানানো হচ্ছে। অথচ সেই যুক্তরাষ্ট্র মানবাধিকার-মানবতার কথা বলে কী করে এই খুনিকে আশ্রয় দিয়ে রেখেছে?

তিনি বলেন, প্রবাসী নেতাকর্মীদের যার যা যোগাযোগ রয়েছে বিদেশে, তাদের সঙ্গে এ বিষয়ে (রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর বিষয়ে) কথা বলতে হবে। বিশেষ করে এখানকার যারা জনপ্রতিনিধি রয়েছে। কেননা তাদেরও ভোটের বিষয় রয়েছে। আর বাংলাদেশিরা তো বেশিই ভোট দিতে যায়।

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, আমাদের দেশের কিছু লোক, দেশের মধ্যে অপকর্ম করে বিদেশে ভেগে গেছে। এখন তারা আঁতেল সেজে প্রতিদিনই বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার করে যাচ্ছে।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের মানুষ হয়ে তারা যে মিথ্যা অপবাদগুলো ছড়াচ্ছে, এসবের জবাব ঠিকমতো দিতে হবে। আমরা রাতদিন খেটে বাংলাদেশের উন্নয়ন করার চেষ্টা করি, আর এরা বিদেশে বসে দেশের ক্ষতি করার চেষ্টা করে যাচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by