বাংলাদেশ

সারাদেশে বিএনপির বিক্ষোভ বুধবার

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২০ , ৫:০২:২৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে বুধবার (৩০ ডিসেম্বর) সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। একই সঙ্গে সমাবেশ থেকে একাদশ সংসদ নির্বাচন বাতিল ও পুনর্নির্বাচনের দাবি জানাবে দলটি। 

রাজধানীর নয়াপল্টনে অবস্থিত দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব তথ্য জানান। তিনি বলেন, এটি পূর্ব ঘোষিত কর্মসূচি। বাংলাদেশের ইতিহাসকে কলঙ্কমুক্ত করতেই পুনর্নির্বাচনের দাবি জানাই আমরা।

রিজভী জানান, বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে উপস্থিত থাকবেন দলের জাতীয় নেতারা। এছাড়া ওই দিন সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ হবে।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ‘ভোট ডাকাতি’ হয়েছে। তাই ৩০ ডিসেম্বর দিনটিকে দেশবাসী ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। পৃথিবীর ইতিহাসে অভাবনীয় রেকর্ড সৃষ্টিকারী রাতে ব্যালট বাক্স পূর্ণ করে ক্ষমতা ‘দখলের’ দুই বছর পূর্ণ হবে মঙ্গলবার রাতে। তাই ওই রাতটি দেশবাসীর কাছে ‘কালরাত’ হিসেবে কলঙ্কিত হয়ে থাকবে।

Powered by