বাংলাদেশ

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজতের বৈঠক, বন্দিদের মুক্তির দাবি

  প্রতিনিধি ৯ ফেব্রুয়ারি ২০২২ , ৯:৫৬:৫৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের নেতারা। বুধবার বিকেলে সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠক করেছে। বৈঠকে আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির জন্য হেফাজতের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দীর্ঘ সময় ধরে হেফাজত নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন এবং ওলামায়ে কেরামের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হেফাজতের পক্ষ থেকে বলা হয়, এ পর্যন্ত যে সকল বন্দির মুক্তি হয়েছে, তাদের মুক্তির ক্ষেত্রে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট অনান্যদের শুকরিয়া আদায় করছি। ওলামায়ে কেরাম, হেফাজতের নেতা-কর্মী ও ইসলামপ্রিয় জনতা যারা বন্দি রয়েছেন, তাদের বন্দিত্বের সময়কাল ১০ মাসেরও বেশি হয়ে গেছে। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোনো ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যাগ্রস্ত অবস্থায় আছে। কেউ একেবারে নিঃস্ব হয়ে গেছে। এ অবস্থায় অবিলম্বে তাদের মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সব মামলা প্রত্যাহারের জন্য বৈঠকে প্রতিনিধিদলের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by