রংপুর

হিমাগারের ভাড়া বাড়ানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন

  প্রতিনিধি ১২ জুন ২০২১ , ৯:৩৫:০৭ প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রাম প্রতিনিধি :

হিমাগারে আলু সংরক্ষণের ভাড়া বাড়ানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ করেছে আলু চাষি কৃষক ও ব্যবসায়ীরা। শনিবার দুপুরে সদর উপজেলার কাঠালবাড়ি বাজারে রংপুর-কুড়িগ্রাম সড়ক ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন কৃষক নেতা আকবর আলী, আলু ব্যবসায়ী সমিতির পরিচালক মোস্তফা মিয়া, জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ব্যাপারী, কৃষক আন্দোলনের আহবায়ক আইয়ুব আলী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত মৌসুমে হিমাগারে আলুর বস্তা প্রতি ভাড়া ছিল ২শ ৫০ টাকা। কিন্তু এ বছর জেলার ৪ টি হিমাগারের মালিক ঐক্যবদ্ধভাবে ভাড়া বাড়িয়ে বস্তা প্রতি ৩শ ৩০ টাকা নির্ধারণ করেছে। অথচ রংপুর বিভাগের অন্যান্য জেলায় বস্তা প্রতি ভাড়া নেয়া হয় ১শ ৮০ থেকে ২শ টাকা পর্যন্ত। এ ব্যাপারে হিমাগারের মালিকদের সাথে যোগাযোগ করেও দাম না কমানোয় আন্দোলন করতে বাধ্য হচ্ছেন বলে জানান তারা।

বক্তারা আরো বলেন, হিমাগারে আলু সংরক্ষণের ভাড়া বাড়ানোর ফলে একদিকে যেমন কৃষকরা ক্ষতিগ্রস্ত হবে অন্যদিকে বাজারে আলুর দামও বেড়ে যাবে। অবিলম্বে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে এসে আগের ভাড়ায় আলু রাখার দাবি জানান তারা।

 

আরও খবর

Sponsered content

Powered by