চট্টগ্রাম

চট্টগ্রাম কারাগারে বন্দির মৃত্যুতে ১৬জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:২৬:৪৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম কারাগারে বন্দির মৃত্যুতে ১৬জনের বিরুদ্ধে মামলা

৫শ লিটার চোলাই মদসহ গ্রেফতার হয়ে কারাগারে যাওয়া রুবেল দে নামে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ এনে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর আদালতের বিচারক ড. বেগম জেবুন্নেছার কাছে মামলার দরখাস্ত পেশ করেন নিহত রুবেলের স্ত্রী। মামলায় কারাগারের একাধিক কর্মকর্তা ও বোয়ালখালী থানার কয়েকজন কর্মকর্তাসহ মোট ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হয়েছে।

মামলায় অভিযুক্তরা হলেন বোয়ালখালী থানার ওসি আছহাব উদ্দিন, ওসি তদন্ত সাইফুল ইসলাম, এস আই এসএম আবু মুসা, এস আই মাঈন উদ্দিন, এস আই সাইফুল ইসলাম, কনস্টেবল কামাল, কনস্টেবল আসাদল্লাহ, কনস্টেবল রিযাউল জব্বার, ডিউটি অফিসার বোয়ালখালী থানা, সিনিয়র জেল সুপার মঞ্জুর হোসেন, জেলার এমরান হোসেন মিয়া, ডেপুটি জেলার নওশাদ মিয়া, আখেরুল ইসলাম, সুমাইয়া খাতুন, ইব্রাহিম, ওয়ার্ড মাস্টার পদ্মা ১৫। রাষ্ট্রপক্ষের আইনজীবী মহানগর পিপি এড. আবদুর রশীদ বলেন, পুলিশ ও কারাগারে হেফাজতে নির্যাতনের অভিযোগ তুলে মামলার দরখাস্তটি আদালতে পেশ করেন।

মামলার দরখাস্তটি এখনো উপস্থাপিত হয়নি কোন শুনানিও হয়নি।বাদীনির আইনজীবী এড. অজয় ধর বলেন, ভিকটিম রুবেল সুস্থ ছিলেন। তাকে নির্যাতন করা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে। বাদীর অভিযোগের ভিত্তিতে মামলার দরখাস্ত পেশ করেছি। বিজ্ঞ বিচারক মামলার দরখাস্তটি দেখবেন বলেছেন। দেখে হতো একটা আদেশ দিবেন। আশা করি বাদীপক্ষ সুষ্ঠু বিচার পাবেন।

মামলা বাদীনি পূরবী পালিত বলেন, পুলিশ যখন নিয়ে যায় আমার স্বামী তখন সম্পূর্ণ সুস্থ ছিল। পরে দেখি তার শরীরের বিভিন্ন আঘাতের চিহ্ন রয়েছে। গোপন অঙ্গেও আঘাতের চিহ্ন দেখে গেছে। আমি এখন কি করবে তিনটা সন্তান নিয়ে। স্বামী মারা যাওয়ার ৭ দিনের মাথায় আমার আরেকটি নবজাতক হয়েছে। পরিবারের একমাত্র ভরসার স্থল ছিল আমার স্বামী। আমরা এখন কীভাবে চলবো। আমি এর সুষ্ঠু বিচার চাই।

মামলার দরখাস্তের সূত্রে জানা যায়, চট্টগ্রাম বোয়ালখালী এলাকার রুবেলকে জানুয়ারীর ২৭ তারিখ গ্রেফতার করে বোয়ালখালী থানা পুলিশ। পরে রুবেলকে ছেড়ে দেওয়ার জন্য পরিবারের কাছ থেকে ২ লাখ টাকা ঘুষ দারি করে পুলিশ। অন্যথায় রুবেলকে ৫শ লিটার চোরাই মদ দিয়ে চালান দেওয়া হুমকি দেয় পুলিশ।

পরে ২শ লিটার চোলাই মদ দিয়ে আদালতে সোপর্দ করে বোয়ালখালী থানা পুলিশ। পরবর্তী দিন ৫ ফেব্রুয়ারি সকাল ৮ টায় রুবেলের পরিবার খবর পান রুবেল দে মারা গেছেন, তার মরদেহ চমেক মর্গে আছে।

আরও খবর

Sponsered content

Powered by