দেশজুড়ে

আজও বিক্ষোভ করছেন দেশে আটকে পড়া সৌদি প্রবাসীরা

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২০ , ১১:৩৩:০৭ প্রিন্ট সংস্করণ

কারওয়ানবাজারে দেশে আটকে পড়া সৌদি প্রবাসীদের বিক্ষোভ। গতকালের ছবি

ভোরের দর্পণ অনলাইন:

সৌদিয়া এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করায় আজ বুধবারও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। আজ বুধবার সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন তার। এর আগে গতকাল মঙ্গলবারও বিক্ষোভ করেছিলেন প্রবাসীরা।

আজ সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ থেকে ঘোষণা আসে, তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি-দাওয়া নিয়ে যাবেন। ঘোষণা আসার সঙ্গে সঙ্গে সাড়ে ৯টার দিকে তারা কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে মন্ত্রণালয়গুলোর উদ্দেশে যাত্রা শুরু করেন।

ঘোষণার সময় মাইক হাতে প্রবাসীদের প্রতিনিধি বলেন, ‘আমাদের প্রতিনিধি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে গিয়েছে, কিন্তু সেখান থেকে কোনো সুরাহা আসেনি। আমরা আজ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে সবাই রওনা দেব। সেখানে যদি কোনো ফয়সালা না করা হয়, আমরা তাৎক্ষণিকভাবে সেখানে অবস্থান নেব।’

তিনি আরও বলেন, ‘আমরা এখন পররাষ্ট্র, জনকল্যাণ এবং প্রবাসী কল্যাণ-এই মন্ত্রণালয়গুলোয় সুষ্ঠুভাবে যাব এবং কোনো ধরনের বিশৃঙ্খলা করব না।’

করোনার সময় যারা দেশে এসেছিলেন, যেতে না পেরে ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসা, আকামার মেয়াদ শেষ হবে। ফলে পাঁচ শতাধিক সৌদি প্রবাসী সৌদিয়া এয়ারলাইন্সের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ করছেন।

এদিকে, করোনার কারণে ৬ মাস বন্ধ থাকার পর প্রথম সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট গতকাল রাতে ঢাকা ছেড়েছে। সৌদি সময় মঙ্গলবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে সৌদি আরবের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইটটি।

আরও খবর

Sponsered content

Powered by