ঢাকা

আড়াইহাজারে ফসলি জমিতে জোড়পূর্বক পুকুর খননের অভিযোগ

  প্রতিনিধি ৩০ মার্চ ২০২১ , ৯:৩৮:০১ প্রিন্ট সংস্করণ

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়নগঞ্জের আড়াইহাজারে ধান সহ জমি কেটে জোর পূর্বক পুকুর খননের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে গত রোববার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া এলাকায়। জানা যায়, ঐ এলাকার সোলাইমান মিয়ার বোরো ধান রোপনকৃত ৬৬ শতাংশ জমি হতে ৩৩ শতাংশ জমির রোপনকৃত কাঁচা ধান কেটে বেকু দিয়ে জোড়পূর্বক পুকুর খনন করে ডিপিএল নামক একটি হাউজিং কোম্পানী।

 

এ ব্যাপারে রবিবার সন্ধ্যায় জমির মালিক সোলাইমান বাদী হয়ে আড়াইহাজার থানায় অভিযোগ দায়ের করে। পরে থানা পুলিশের এস আই রিয়াজ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ব্যাপারে ডিপিএল কোম্পানীর লোকজনের সাথে কথা বললে তারা জানায়, কোম্পানীর কাছে জমির মালিক ও অন্যান্য অংশিদারগন আরো এক বছর পূর্বেই ৩৩ শতাংশ জায়গা বিক্রী করে দেয়। জমির মালিক সোলাইমান জানান এক শতাংশ জমিও আমি বিক্রী করেনি।

কোম্পানী নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরে কিছু অসাধু মহল আমার এই জমি দখলের পায়তারা করে আসছে। থানা পুলিশের এস আই রিয়াজ জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে পুকুর খননের ঘটনার সত্যতা পাওয়া গেছে।

 

এ ব্যাপারে বিবাদী পক্ষকে জমির দলিল সহ থানায় হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। কাগজ দেখাতে না পারলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ।

আরও খবর

Sponsered content

Powered by