রংপুর

উলিপুরে উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ নেওয়ায় সহকারী শিক্ষককে শোকজ

  প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৭:১৫:২৮ প্রিন্ট সংস্করণ

উলিপুরে উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ নেওয়ায় সহকারী শিক্ষককে শোকজ

কুড়িগ্রামের উলিপুরে সরকারি চাকুরি করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশগ্রহণ করায় এক সহকারী শিক্ষককে শোকজ করেছে কর্তৃপক্ষ। ওই সহকারী শিক্ষক উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন।

উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, উলিপুরে ২য় ধাপে ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২ মে প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করেন। এরপর থেকেই উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হারুন অর রশিদ এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারণা শুরু করেন।

এরই প্রেক্ষিতে ওই শিক্ষককে উপজেলা শিক্ষা অফিস থেকে কৈফিয়ত তলব করে বুধবার (৮ মে) নোটিশ দেয়া হয়। নোটিশে উল্লেখ করা হয়, আপনি সরকারি চাকরিজীবী হওয়া সত্ত্বে বিভিন্ন নির্বাচনী কার্যক্রমে স্ব-শরীরে অংশগ্রহণ করে প্রচারণা চালিয়ে আসতেছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। যা সরকারি চাকরিবিধির সম্পূর্ণ পরিপন্থি। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেনো বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আগামী ৩ কার্য দিবসের মধ্যে জবাব দাখিলের নির্দেশ প্রদান করা হলো।

নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিলে ব্যর্থ হলে কোনোরূপ পত্রালাপ ছাড়াই আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে। মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ বলেন, আমি এখনো কোন চিঠি হাতে পাইনি। চিঠি পেলে জবাব দিব।

উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগামী ৩ কার্য দিবসের মধ্যে ওই শিক্ষককে জবাব দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। জবাবের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by