চট্টগ্রাম

কর্ণফুলীতে মাংস বিক্রেতাকে জরিমানা

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:২০:০৯ প্রিন্ট সংস্করণ

কর্ণফুলীতে মাংস বিক্রেতাকে জরিমানা

চট্টগ্রামের কর্ণফুলীতে বাড়তি দাম রেখে এবং ওজনে কম দেওয়ার অভিযোগে দুই মাংস বিক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ব্রীজঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দুই দোকানকে ৮০হাজার টাকা জরিমানা করেন কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে পরিচালিত টিম।

অভিযানে উপজেলার পুরাতন ব্রীজঘাট মাংস বিতান (প্রোপাইটর মো: জাবেদ) প্রতিষ্ঠানটিকে মূল্য তালিকা না থাকা ও বাটখারার ওজনে গরমিল থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ৩২(১) ধারা মোতাবেক ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি খাজা মাংস বিতান (প্রোপাইটর মো: মোস্তফা) নামক প্রতিষ্ঠানটিকে ত্রুটিযুক্ত বাটখারা লুকানো এবং ত্রুটিযুক্ত বাটখারা দিয়ে মাংস বিক্রয় করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ৩২(১) ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা ৪০,০০০/- (চল্লিশ হাজার) টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেন বিএসটিআইয়ের ফারহানা জাহান পারুল, প্রকৌশলী সজীব চৌধুরী ও সিএমপি কর্ণফুলী থানার পুলিশ টিম।

আরও খবর

Sponsered content

Powered by