বাংলাদেশ

মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন

  প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২৩ , ৩:০২:১৩ প্রিন্ট সংস্করণ

কৃষি মার্কেটে আগুন: পুড়ে ছাই ৫ শতাধিক দোকান

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন লেগে পাঁচ শতাধিক দোকান পুড়ে গেছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। মার্কেট ও কাঁচা বাজারে বৈধ-অবৈধ মিলিয়ে প্রায় ৭০০-৮০০টি দোকান ছিল।

ব্যবসায়ীরা বলছেন, প্রথমে একটি বেকারি থেকে আগুনের সূত্রপাত। পরে বাতাসে মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। মার্কেট বন্ধ থাকায় ফায়ার সার্ভিস প্রথমে এসে ভেতরে ঢুকতে পারেনি। এজন্য আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

এর আগে আজ বৃহস্পতিবার ভোর ৩টা ৪৩ মিনিটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর অগ্নিনির্বাপণ সাহায্যকারী দল।

ফায়ার সার্ভিস অধিদপ্তরের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে কোনো ফায়ার সেফটি ছিল না। প্রাথমিক ফায়ার ফাইটিংয়ের কোনো ব্যবস্থাই ছিল না।

তিনি বলেন, ফুটপাত ও সড়কে দোকান থাকায় এবং মানুষের ভিড়ের কারণে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হয়েছে। এখানে পানির পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। এই মার্কেটটি অনেকটা বঙ্গবাজার মার্কেটের মতো। দোকানের সামনেও দোকান ছিল।

আরও খবর

Sponsered content

Powered by