ময়মনসিংহ

আদিবাসী বীর মুক্তিযোদ্ধা এবেন্দ্র সাংমার পাশে ইউএনও মুনমুন জাহান লিজা

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২০ , ৪:০১:১১ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি:

জামালপুর বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ের বাসিন্দা, জেলার একমাত্র আদিবাসী মুক্তিযোদ্ধা অসুস্থ্য ও অস্বচ্ছল এবেন্দ্র সাংমার পাঁশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। তার সু-চিকিৎসাসহ সব ধরনের সহযোগীতার আশ্বাস দিয়েছেন তিনি।

মঙ্গলবার মুক্তিযোদ্ধা এবেন্দ্র সাংমাকে দেখতে ভারতীয় সীমান্তবর্তী কামালপুর ইউনিয়নের দিঘলাকোনা এলাকায় তার বাড়িতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা।
জানাগেছে,বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের সাতানিপাড়া দিঘলাকোনা গ্রামের আদিবাসী অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা এবেন্দ্র সাংমা বেশ কিছু দিন যাবত নানা রোগে ভূগছিলেন। স্থানীয় সাংবাদিকরা বিষয়টি তোলে ধরলে ইউএনও’র নজরে এলে তিনি তাৎক্ষনিক তার চিকিৎসার ব্যবস্থা ও সার্বিক সহায়তা প্রদান করেন। ইউএনও’র সহযোগীতায় প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও পরে পিজি হাসপাতালে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ্য হয়ে বাড়ি ফিরে আসেন আদিবাসী মুক্তিযোদ্ধা এবেন্দ্র সাংমা।

ফিরে আসার খবর পেয়েই চিকিৎসক স্বামীকে নিয়ে গারো পাহাড়ের উচু টিলায় এবেন্দ্র সাংমার বাড়িতে ছুটে যান ইউএনও মুন মুন জাহান লিজা। তার ও পরিবারের সার্বিক খোঁজ খবর নেন এবং তার উন্নত চিকিৎসাসহ সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন। এ সময় মুক্তিযোদ্ধা হামিদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, ইউপি সদস্য নুর জাহান বেগম অঞ্জলী উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা বলেন,বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের আত্বত্যাগের বিনিময়েই আমরা পেয়েছি লাল সবুজের পতাকা, পেয়েছি স্বাধীন সার্বভৌমত্ব একটি রাষ্ট্র।

তাছাড়া জামালপুর জেলার একমাত্র আদিবাসী মুক্তিযোদ্ধা তিনি। তার অসুস্থ্যতার খবর পেয়েই আমি তার পাশে দাড়াঁই। এখন তিনি সুস্থ্য আছেন। এছাড়া “অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ শীর্ষক” প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধা এবেন্দ্র সাংমার দাখিলকৃত আবেদনপত্রটি সুপারিশ সহকারে জেলায় প্রেরণ করা হবে এবং তার জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতা অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by