বাংলাদেশ

খালেদার বিদেশে চিকিৎসার দাবি অযৌক্তিক: হানিফ

  প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২১ , ৬:০৮:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য দলটির নেতাদের দাবিকে ‘অযৌক্তিক’ বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, ‘বিএনপি নেতারা খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে সকাল-বিকেল অযৌক্তিক দাবি তুলে যাচ্ছেন। দণ্ডপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসা দেশের আইনের মধ্যে পড়ে না। দণ্ড স্থগিত অবস্থায় কেউ দেশের বাইরে যেতে পারে না। একমাত্র দণ্ড মওকুফ হলে তিনি বিদেশে যেতে পারেন। দোষ শিকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার সুযোগ আছে। রাষ্ট্রের অভিভাবক দয়ালু মানুষ। তিনি চাইলে ক্ষমা করে দিতে পারেন।’

আজ বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘পরিবর্তিত পরিস্থিতিতে গণমাধ্যম: ভূমিকা ও সংকট’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। বিবার্তা ২৪ ডটনেট ও জাগরণ টিভি এই আলোচনার আয়োজন করে।

হানিফ বলেন, ২০০৭ সালে জিয়া অরফানেজ ট্রাস্টের টাকা আত্মসাতের কারণে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় মামলা হলো। বিএনপির বড় বড় আইনজীবীরা তাঁর জন্য লড়েছেন। সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাঁকে দণ্ড দিয়েছেন। নৈতিক স্খলনের কারণে তাঁর শাস্তি হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by