ঢাকা

গোপালগঞ্জের দুর্গাপুরে আসন্ন ইউপি নির্বাচনে পুনরায় নৌকার মাঝি হতে চান নাজিব আহমেদ

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২১ , ৬:৩৫:৫৯ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ
গোপালগঞ্জের সদর উপজেলার ১৫নং দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে যেন উৎসব বইছে। তফসিল ঘোষণা হওয়ার আগে থেকেই সম্ভাব্য প্রার্থীরা ছড়াচ্ছেন ভোটের আমেজ। উৎসবের রঙ ছড়িয়ে পড়েছে এ গ্রাম থেকে সেগ্রামে। সম্ভাব্য প্রার্থী ও ভোটাররা সকলেই খুশি ভোট নিয়ে এমন উৎসবে।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ১৫নং দুর্গাপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী নাজিব আহমেদ। তিনি ১৫নং দুর্গাপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সদস্য।
 তফসিল ঘোষণা না হলেও প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নাজিব আহমেদ। দলীয় মনোনয়ন পেতে সিনিয়র নেতাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন বলে জানান তিনি। চেয়ারম্যান নাজিব আহমেদ একজন রাজনৈতিক পরিবারের সন্তান। তার পিতা মরহুম ইদ্রিস আলী মোল্লা দীর্ঘ ২১ বছর একই ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন। ছাত্র জীবন থেকেই রাজনীতিতে হাতেখড়ি তার। ২০১৬ সালে ১৫নং দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় ভাবে মনোনয়ন পান। ২০১৬ সাল থেকে জনপ্রতিনিধি হিসেবে এখন পর্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালন করে চলেছেন চেয়ারম্যান নাজিব আহমেদ। দলীয় কাজের বাইরে অন্যান্য দায়িত্ব ও সমাজসেবায় নাজিব আহমেদ এর রয়েছে ব্যাপক ভূমিকা।
নাজিবের সমাজসেবা কর্মকাণ্ডের মধ্যে উল্লেখযোগ্য চলমান করোনাকালীন মহামারীর সময় তিনি ৪শত পরিবারের মাঝে সেলাই  মেশিন পৌঁছে দেন এবং সর্বদা গরিব দুঃখি ও মেহনতী মানুষের পাশে থেকে কাজ করেছেন। এলাকার যোগাযোগ ব্যবস্থা, মাদক বিরোধী অভিযান, বাল্যবিবাহ প্রতিরোধ কর্মশালা গড়ে তোলেন। যার ফলশ্রুতিতে এখন ১৫নং দুর্গাপুর ইউনিয়ন একটি মাদকমুক্ত, বাল্যবিবাহ মুক্ত ডিজিটাল ইউনিয়নে রূপ নিয়েছে।
সমাজসেবক নাজিব আহমেদের শিক্ষাক্ষেত্রেও ব্যাপক ভূমিকা রয়েছে। অসহায় ও দুস্থ শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ সহ বিভিন্ন সময়ে শিক্ষা উপকরণ বিতরণ করে ব্যাপক সাড়া ফেলেছেন।
এছাড়াও জীবননাশকারি অনলাইন গেমস থেকে কিশোর ও যুবকদের বাঁচাতে তিনি তার এলাকায় দশটিরও বেশি ক্লাব ও ক্রীড়া সংগঠন গড়ে তুলেছেন। প্রতিটি ক্লাবের জন্য নির্দিষ্ট খেলার মাঠ, মাঠের উন্নয়ন, ভরা মাঠ সাজানো সহ ক্রীড়া সামগ্রী প্রদান করেছেন।
সাংবাদিকদের তিনি বলেন, উন্নত সমাজ এবং একটি সমৃদ্ধ ইউনিয়ন গড়ে তোলার লক্ষ্যে আমি সর্বদা নিয়োজিত। একটি উন্নত সমাজ গড়তে তিনি গ্রহণ করেছেন বিভিন্ন কর্মসূচি, বিশেষ করে শিক্ষা সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করার প্রচেষ্টা কেড়ে নিয়েছে সকলের মন। তার এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল সহ সর্বস্তরের জনগণ।
উল্লেখ্য, তিনি গোপালগঞ্জের-২ আসনের বারবার নির্বাচিত মাননীয় সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম এমপি’র একজন আস্থাভাজন কর্মী। সবশেষে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পুনরায় দলীয় মনোনয়ন পেতে আবেদন জানিয়ে বলেন, তিনি সর্বদা প্রস্তুত ছিলেন এবং আছেন একটি সমৃদ্ধ ইউনিয়ন পরিষদ গড়তে আর সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

আরও খবর

Sponsered content

Powered by