ঢাকা

গোপালগঞ্জে গ্রাম আদালতে বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  প্রতিনিধি ২০ আগস্ট ২০২০ , ৮:৩৪:১৩ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে গ্রাম আদালতে বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
গোপালগঞ্জে গ্রাম আদালতে বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : গোপালগঞ্জে ‘গ্রাম আদালতে বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়ের হলরুমে গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশনের বাস্তবায়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় গোপালগঞ্জ সদর উপজেলার ২১টি ইউনিয়নের নারী সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন। কর্মশালায় গোপালগঞ্জ সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ নজরুল ইসলাম; গোপালগঞ্জ প্রেসক্লাবের সাবেক মহাসচিব সৈয়দ মুরাদুল ইসলাম, উপজেলা সমন্বয়কারী আয়ুব আলী লিটন প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা সমন্বয়কারী আহসানুল হক মিটন। অংশগ্রহনকারীগণ বলেন প্রান্তিক মানুষ গ্রাম আদালতের প্রতি আস্থাশীল হচ্ছে এবং এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। গ্রাম আদালতের ডিষ্ট্রিক্ট ফ্যাসিলিটেটর বলেন, ২০১৭ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের জুলাই মাস পর্যন্ত সদর উপজেলার ২১টি ইউনিয়নে গ্রাম আদালতে মোট ২৯০৩টি মামলা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ৩৫টি মামলা উচ্চ আদালত হতে প্রাপ্ত এবং নারী কর্তৃক দায়েরকৃত মামলার সংখ্যা ৮৭৫টি। মামলা নিষ্পত্তি করা হয়েছে ২৬৯১টি যার মধ্যে ৮১৫টি নারীর স্বার্থ সংশ্লিষ্ট মামলা এবং ১৩৫৯ জন নারী মামলায় বিচারক হিসাবে প্রতিনিধি ছিলেন। এ পর্যন্ত ৩,৪৭,১৪,৫৭২/- টাকা গ্রাম আদালতের মাধ্যমে ক্ষতিপূরণ হিসাবে আদায় করে দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by