ঘটনাবলি

বৃষ্টির জন্য রাজধানীতে ইসতিসকার নামাজ ও দোয়া

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৩ , ৪:৪০:২২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :
সারাদেশে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। কোথাও কোথাও ৪২ ডিগ্রি ছুঁয়েছে তাপমাত্রা। প্রায় পাঁচ দশকের রেকর্ড ভেঙেছে গরম। প্রশান্তির বৃষ্টির জন্য রাজধানীতে ইস্তিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।
সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে শতাধিক মুসল্লি অংশ নেন। নামাজে ইমামতি করেন জনপ্রিয় মুফতি শায়খ আহমাদুল্লাহ। নামাজ শেষে বৃষ্টির জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ জানিয়ে দোয়া পরিচালনা করেন তিনি

এর আগে, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন শায়খ আহমাদুল্লাহ। সেখানে তিনি লেখেন- আগামীকাল সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার সালাত অনুষ্ঠিত হবে ইন-শা-আল্লাহ। (কমেন্টে গুগল লোকেশন) যাদের সুযোগ আছে, অংশগ্রহণ করি।
তিনি আরও লেখেন, গরমের তীব্রতা চরমে পৌঁছেছে। জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এরকম পরিস্থিতিতে রাসূলুল্লাহ (সা.) লোকদের নিয়ে ইস্তিসকার (বৃষ্টি প্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয়নবী (সা.)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি। সবাইকে নিজ নিজ এলাকায় ইস্তিসকার সালাত আদায়ের আহ্বান জানাচ্ছি।

আরও খবর

Sponsered content

Powered by