ঢাকা

গোপালগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক চৌধুরীর দাফন সম্পন্ন

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:৩১:০৮ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক চৌধুরীকে ( ৮৫) রাষ্ট্রীয়ভাবে দাফন করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে মরহুমের মরদেহ নিয়ে আসা হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, উদীচী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শ্রদ্ধা জানায়।

এরপর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দিনের নেতৃত্বে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় ইমামতি করেন কোর্ট মসজিদের ঈমাম মুফতী হাফিজুর রহমান। নামাজে জানাজায় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ রুহুল আমিন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মুন্সী আতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, জেলা আওয়ামী লীগ এবং উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পরে গোপালগঞ্জ সদর উপজেলার মানিকদাহ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়।

এর আগে সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি মহান মুক্তিযুদ্ধের একজন যোদ্ধা ছিলেন। তিনি গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসক হিসেবেও নিঃস্বার্থভাবে কাজ করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by