দেশজুড়ে

চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৭

  প্রতিনিধি ২৩ জুন ২০২০ , ৬:২২:৩৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৭

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ২১৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৬৪ জন এবং উপজেলাগুলোতে ৫৩ জন। এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৬৯৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শহরে ৩ জন এবং উপজেলায় ১ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬৪ টি নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৯ জন এবং উপজেলায়া ২৬ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৯০ টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায়া ০৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৯ জন এবং উপজেলায়া ১১ জন। ইমপেরিয়াল হাসপাতালে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৫ জন এবং উপজেলায়া ১ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৯ জন এবং উপজেলায় ১১ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবের ফলাফল পাওয়া যায়নি, মঙ্গলবার (২৩ জুন) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ৯২৬ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২১৭ জন।

চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৬৬৯৭ জন। এর মধ্যে নগরে ৪৫৫৬ জন এবং উপজেলায় ২১৪১ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ৬, সাতকানিয়া ৫, বাঁশখালী ৮, চন্দনাইশ ৭, পটিয়া ৪, রাঙ্গুনিয়া ৫, রাউজান ৯, হাটহাজারী ৫ এবং সীতাকুণ্ডে ৪ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৪৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১১৪ এবং উপজেলায় ৩৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৯৪ জন।

আরও খবর

Sponsered content

Powered by