দেশজুড়ে

চট্টগ্রামে করোনার সর্বশেষ তথ্য

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ৪:১২:৫০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে করোনার সর্বশেষ তথ্য

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ১৯২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১২১ জন এবং উপজেলাগুলোতে ৭১ জন। এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৪৮০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম শহরে ৩ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭০ টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৭ জন এবং উপজেলায়া ৩০ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩০৩ টি নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৪৬ জন এবং উপজেলায়া ০৬ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১০০ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপজেলায়া ২ জন। ইমপেরিয়াল হাসপাতালে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৫ জন এবং উপজেলায়া ১ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৬ জন এবং উপজেলায়া ৩১ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে সাতকানিয়ার ১ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (২২ জুন) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ১০৪৯ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৯২ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৬৪৮০ জন। এর মধ্যে নগরে ৪৩৯২ জন এবং উপজেলায় ২০৮৮ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: সাতকানিয়া ২, বাঁশখালী ২, চন্দনাইশ ৫, আনোয়ারা ১১, পটিয়া ৮, রাউজান ৭, ফটিকছড়ি ২০, হাটহাজারী ৫, সীতাকুণ্ড ৪ এবং সন্দ্বীপ ৭ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৪৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১১১ এবং উপজেলায় ৩৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৯৯ জন।

আরও খবর

Sponsered content

Powered by