চট্টগ্রাম

চন্দনাইশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

  প্রতিনিধি ২৭ মার্চ ২০২৪ , ৪:২৫:২৫ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

চট্টগ্রামের চন্দনাইশে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসনের আয়োজনে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা হয়। এরপর চন্দনাইশ পৌরসভা শহিদ মিনার চত্বরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯টায় কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা অবমুক্তকরণ, পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের উদ্যোগে কুচকাওয়াজ ও মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরে সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট কামেলা খানম রূপা।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ হাসান আহসানুল কবির ও উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপির যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম, সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলাম, হাসিমপুর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ বিন ইসহাক, সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরী প্রমুখ।পরে ২৩৯ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে নগদ অর্থ, ইফতারসামগ্রী ও ঈদ উপহার প্রদান করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by