ঢাকা

চাঞ্চল্যকর ছিরু হত্যা মামলায় ৪ জনের ফাঁসি, ৮ জনের যাবজ্জীবন

  প্রতিনিধি ১৩ জুন ২০২৩ , ৭:২৬:৫৪ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ 

গোপালগঞ্জের কাশিয়ানীর ব্যবসায়ী সিরাজুল হক ছিরু মোল্যা হত্যা মামলায় ৪ জনের ফাঁসি বহাল, একজনের আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়ে বাকি ৯ জনকে খালাস দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১১ জুন) বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মুস্তাফিজুর রহমান সমন্বয় গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় দেন। রায়ে একজনের বয়সজনিত কারণে মৃত্যুদন্ডাদেশ কমিয়ে আমৃত্যু কারাদন্ড ও ৯ জনকে খালাস দিয়েছেন উচ্চ আদালত।

যে চারজনের মৃত্যুদন্ডাদেশ বহাল রাখা হয়েছে তারা হলেন- হেমায়েত উদ্দীন, জাকারিয়া সাপু, শাহাজাহান ও শাহাদত হোসেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মোশারফ হোসেন, মোজাফফর হোসেন, লুথু শিকদার, পারভেজ ইসলাম, শাহ আলম, ফজু, হাসান ও ফায়েক মোল্যা। হাইকোর্টের বাদীপক্ষের আইনজীবী ডেপুটি এটর্নি জেনারেল বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ২০১৭ সালে এ মামলায় ৫ জনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছিলেন গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১৭ জনকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছর করে কারাদন্ডাদেশ এবং ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। পরবর্তীতে আসামীরা হাইকোর্টে আপীল করেন। মামলার ডেথ রেফারেন্স (মামলার নথি) ও আসামীদের করা আপিল আবেদনের ওপর শুনানী শেষে রোববার মামলার রায় দিয়েছেন হাইকোর্ট।

মামলার নথি সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে আসামীরা ছিরু মোল্যাকে নৌকার মধ্যে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে কাশিয়ানী উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরের দিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামী করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ২৩ বছর পর বিচার পেলেন নিহতের স্বজনেরা। 

আরও খবর

Sponsered content

Powered by