রংপুর

ডোমারে ৯৮ মন্ডপে চলছে পূজার প্রস্তুতি

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২০ , ৪:০৫:১৭ প্রিন্ট সংস্করণ

ডোমার (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর ডোমারে ৯৮টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। ইতিমধ্যে কিছু কিছু মন্ডপের কাজ প্রায় শেষ পর্যায়ে এখন শুধু বাকি রয়েছে দেবী দুর্গার গায়ে রঙতুলির শেষ আঁচড় দিতে। চিন্ময়ী দেবী দুর্গার মৃন্ময়ীরুপ ক্রমশ প্রকাশ পাচ্ছে। ঢাক-ঢোল, শঙ্খধ্বনী আর উলুধ্বনী দিয়ে দেবী দুর্গাকে বরণ করে নেয়ার অধির আগ্রহে অপেক্ষা করছে ভক্তরা। এদিকে নিজেদের মনের মতো করে প্রতিমার নকশায় নিজেকে সেরা শিল্পী হিসেবে তুলে ধরতে দিন রাত পরিশ্রম করে ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পীরা।

প্রতি বছরের মতো এবারও ধর্মীয় প্রথা অনুযায়ী ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত শারদীয় দুর্গোৎসবের আয়োজন চলবে। দিনাজপুর জেলার কোতোয়ালী থানার গোয়াল হাট বাজারের মৃৎশিল্পী নরেশ চন্দ্র রায় বলেন, আমি দীর্ঘ ২৪ বছর যাবত প্রতিমা তৈরির কাজ করে আসছি। আমার বাপ দাদারাও এ কাজে নিয়োজিত ছিলেন। তাদের উত্তরসুরী হিসেবে আমিও এই কাজ করছি।

উপজেলা পূজা উৎযাপন কমিটির আহবায়ক রামকৃষ্ণ বর্মন বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এবারে পূজা উৎযাপন করা হবে। তাই তিনি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন।

পূজা পরিচালনা কমিটির সভাপতি উজ্জল কানজিলাল বলেন, ডোমার কেন্দ্রীয় হরিসভা মন্দিরে ১২৮ তম শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হয়েছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সরকারি বিধি মোতাবেক পূজা উদযাপন করা হবে।

ডোমার থানা অফিসার্স ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, শারদীয় দুর্গোৎস উপলক্ষে ডোমারে আইন শৃঙ্খলা পরিস্থিতি খুবেই ভালো। আমাদের প্রত্যেকটা বিট অফিসার তাদের নিয়ন্ত্রণাধিন প্রত্যেকটি পূজামন্ডপে প্রতিদিন কোন না কোনভাবে যোগাযোগ করছে। এবং আইন-শৃঙ্খলার যেন কোন অবনতি না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখছে।

আরও খবর

Sponsered content

Powered by