রংপুর

সৈয়দপুর পৌরসভামেয়র রাফিকা আকতার জাহান বেবীর সফলতা

  প্রতিনিধি ৩০ মে ২০২৩ , ৮:০৪:৩৬ প্রিন্ট সংস্করণ


ওবায়দুল ইসলাম, নীলফামারী :

নীলফামারীর সৈয়দপুর পৌরসভা। প্রথম শ্রেণীর এ পৌরসভাটি ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত হয়। ১৫টি ওয়ার্ড নিয়ে গঠিত পৌরসভা। আয়তন ৩৮. ৮২ বগকিলোমিটার। জনসংখ্যা প্রায় ২ লাখ। এ পৌরসভায় রয়েছে অবাঙ্গালী ২২টি উর্দুভাষী ক্যাম্প।
বহু ভাষাভাষীর লোক বাস করে এ শহরে। এ শহরকে কেউ বলেন শ্রমিক প্রধান শহর। কেউ বলেন ব্যবসায়িক শহর আবার অনেকে বলেন শিক্ষা নগরী। ঘনবসতিপূর্ণ এ শহরটিকে বলা হয় শান্তির শহরও। এ শহরের অতিত ঐতিহ্য আছে। মহান স্বাধীনতা যুদ্ধে এ শহরটির বিরল ইতিহাস রয়েছে। গোটা দেশের মধ্যে সৈয়দপুর একটি ব্যতিক্রম শহর। ক্রমান্বয়ে এ শহরের উন্নয়ন হচ্ছে। বহুতল ভবন শহরের সৌন্দয্য বৃদ্ধি করেছে। এখন বাইরে থেকে কেউ এ শহরে এলে বলে না এটি নোংরা শহর।
সারারাত নির্ভয়ে এ শহরে যে কেউ চলাচল করতে পারে।
পৌর মেয়র বলেন, শহরকে পরিচ্ছন্ন রাখতে পৌর পরিষদ কাজ করছে। ইতিমধ্যে শহরে দৃশ্যমান স্যোলার শোভা পাচ্ছে। শহরের সড়কগুলো ঝকঝকে ও চকচকে। রাতের বেলা এ শহরে হাঁটলে মনে হয় দিন রয়েছে। আলোয় আলোকিত হয়ে উঠেছে সৈয়দপুর পৌরসভা।
প্রত্যেক মহল্লার রাস্তার কাজ চলমান। পর্যায়ক্রমে মহল্লার সকল রাস্তার কাজ করা হবে। পৌরবাসির বিচলিত হওয়ার কোন কারণ নেই।
আমি সৈয়দপুর পৌরসভার প্রথম নারী মেয়র। আপনারা আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। আমি আপনাদের সেবা দেয়ার জন্য প্রস্তুত রয়েছি। পৌরসভার নিজস্ব তেমন একটা আয় নেই। যতটুকু আয় আসে তা আপনাদের কাছ থেকে। ওই আয় দিয়ে সকল প্রকার কাজ করা হয়। কিন্তু পৌরসভার সমস্যা বহুবিদ। ওই বহুবিদ সমস্যা একের পর এক সমাধানের চেষ্টা করে যাচ্ছি।
সৈয়দপুরে বড় সমস্যা দেখা দিয়েছে বঙ্গবন্ধু চত্বর থেকে ওয়াপদা সড়কটি। আশা করি এটির কাজ দ্রæত সময়ে শুরু হবে। আমি আপনাদের সহযোগিতা চাই। চাই সুপরামর্শ। সকলের সহযোগিতায় আমি সেবা করতে চাই পৌরবাসির।

আরও খবর

Sponsered content

Powered by