রংপুর

দিনাজপুরে পুলিশের অভিযানে ৪ ডাকাত আটক

  প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৪:৪৫:৩২ প্রিন্ট সংস্করণ

দিনাজপুরে পুলিশের অভিযানে ৪ ডাকাত আটক

দিনাজপুরে মুদিখানা, টেলিকম ও কীটনাশকের দোকানে ডাকাতির ঘটনার মামলায় ৪ জন ডাকাতকে আটক করেছে পুলিশ। বাজারের একটি সিসি টিভি ফুটেজের সাহায্যে ব্যবহৃত পিকআপ চিহ্নিত করে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশের গঠনকৃত দুইটি টিম।

মঙ্গলবার গভীর রাতে অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বগুড়া, জয়পুরহাট, নওগাঁসহ দিনাজপুরের বিভিন্ন উপজেলা থেকে ডাকাতদের আটক করে পুলিশের গঠনকৃত দুইটি টিম। আটককৃত ডাকাত সদস্যরা হলেন-দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার চৌকিয়াপাড়া (সোনাপাড়া) এলাকার আইনুদ্দীন মণ্ডলের ছেলে মোস্তাকিম ইসলাম (৩৫), বগুড়া জেলার দুঁপচাচিয়া উপজেলার ছোট বেড়াগাও এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে আব্দুর রহমান (৩৫), একই জেলার শিবগঞ্জ উপজেলার মাসুমপুর চালুঞ্জা এলাকার মো. কোব্বাত এর ছেলে মো. হাসান (২৮) ও দিনাজপুরের বিরামপুর পৌরসভার কলেজপাড়া এলাকার ইউনুস আলীর ছেলে মো. বেলাল (৪৫)।

বুধবার দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. মমিনুল করিম আটকের তথ্য দিয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সময়ের আলোকে নিশ্চিত করেছেন। ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ৪ মে রাত ১১টা হতে ৫ মে ভোর প্রায় ৪টার মধ্যে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়ারী ইউনিয়নের পার্বতীপুর গ্রামের লালদীঘি বাজারে ডাকাতি সংঘটিত হয়। এসময় ডাকাতের একটি সংঘবদ্ধ দল বাজারের সিকিউরিটি গার্ডকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে অত্যাধুনিক কাটার দিয়ে তালা কেটে মুদিখানা ও বিকাশ নগদের দোকান মেসার্স পল্লব ভ্যারাইটিজ স্টোর এন্ড টেলিকম, দুলালের মেসার্স তিনভাই ট্রেডার্স কীটনাশকের দোকান, মো. স্বাধীন সাগরের মেসার্স সাগর ট্রেডার্স কীটনাশকের দোকানে।

তিনি আরও জানান, এই ঘটনার পর ৭ মে মঙ্গলবার ফুলবাড়ী থানায় ডাকাতির মামলা হলে জড়িতদের আটক করার জন্য ২টি টিম গঠন করা হয়। বাজারের একটি সিসি টিভি ফুটেজের সাহায্যে ব্যবহৃত পিকআপ চিহ্নিত করে গঠনকৃত দুইটি টিম গত ৪৮ ঘণ্টা অক্লান্ত পরিশ্রম করে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বগুড়া, জয়পুরহাট, নওগাঁসহ দিনাজপুরের বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ডাকাত চক্রের ৪ জন সদস্যকে আটক করা হয়।

তাদের আটকের সময় ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। আটককৃত ডাকাতেরা উক্ত ডাকাতির ঘটনায় তাদের সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। এছাড়াও লুণ্ঠিত মালামাল উদ্ধার অভিযান ও অবশিষ্ট ডাকাতদের আটকে অভিযান অব্যাহত আছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আরও খবর

Sponsered content

Powered by