দেশজুড়ে

দুবলারচরের ৬ জেলেকে ট্রলারসহ ধরে নিয়ে গেছে বিএসএফ

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৭:০৪:০৭ প্রিন্ট সংস্করণ

দুবলারচরের ৬ জেলেকে ট্রলারসহ ধরে নিয়ে গেছে বিএসএফ

দুবলারচরের ৬ জেলেকে একটি ট্রলারসহ ভারতীয সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে গেছে। বুধবার (২৭ ডিসেম্বর) বেলা দুইটার দিকে পশ্চিম সুন্দরবনের মান্দারবাড়িয়ার কাছে সাগরে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

দুবলার আলোরকোল থেকে ঐ জেলেদের মহাজন বাগেরহাটের রামপালের ইসলামাবাদ গ্রামের আব্দুল হাই শেখ মোবাইল ফোনে বলেন, বুধবার (২৭ ডিসেম্বর) বেলা দুইটার দিকে তার ৬ জন জেলে পশ্চিম সুন্দরবনের মান্দারবাড়ীয়ার কাছে সাগরে মাছ ধরছিলো।

এ সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর একটি দল (বিএসএফ) স্পিড বোটে করে এসে তার ছয়জন জেলেকে ট্রলার সহ ধরে নিয়ে ভারতীয় সীমানায় চলে যায় বলে সাগর থেকে ফিরে আসা প্রত্যক্ষদর্শী অন্য জেলেরা তাকে জানিয়েছে। ধরে নিয়ে যাওয়া জেলেরা হচ্ছে, ট্রলার মাঝি ইলিয়াস, ইছা, আবুল, মানিক, রাসেল ও রাজু । এদের সবার বাড়ী বাগেরহাটের রামপাল উপজেলার বিভিন্ন এলাকায় বলে মহাজন আঃ হাই শেখ জানান।

দুবলা ফিশারমেন গ্রুপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহমেদ বলেন, বুধবার দুপুরে দুবলার আলোরকোলের ৬জন জেলে সাগরে বাংলাদেশ জলসীমায় মাছ ধরছিলো। এ সময় ভারতীয় বিএসএফ এসে সাগর থেকে ঐ জেলেদের ধরে ভারতে নিয়ে গেছে। এঘটনায় দুবলারচরের জেলেদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এ বিষয়টি প্রশাসনের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন মহলে জানানো হচ্ছে বলে কামাল উদ্দিন আহমেদ জানান।

বাংলাদেশ কোস্টগার্ড আলোরকোল কন্টিনজেন্টের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন , বিএসএফ কর্তৃক জেলে ধরে নেওয়ার ঘটনাটি আলোরকোলের জেলেরা তাদের জানিয়েছে। এবিষয় টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by