চট্টগ্রাম

দেবীদ্বারে ব্যবসায়ীকে হত্যাকাণ্ডের দুই ঘাতক আটক

  প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:০৪:৩২ প্রিন্ট সংস্করণ

দেবীদ্বারে ব্যবসায়ীকে হত্যাকাণ্ডের দুই ঘাতক আটক

কুমিল্লার দেবীদ্বারে মুক্তিপণের দাবি পরিশোধ করতে না পারায় খুন হওয়া কক্সবাজারের ব্যবসায়ী মুছা আলীর দুই ঘাতককে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লার টিম।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার দেবীদ্বার বাগুর বাসস্ট্যান্ড ও কুমিল্লার বিসিক শিল্প নগরী এলাকায় অভিযান পরিচালনা করে মো. রফিকুল ইসলাম লিমন (৩০) ও সবুজ সরকার (২৭) কে গ্রেফতার করা হয়।

জানা যায়, গত ৩১ কক্সবাজারের ব্যবসায়ী মো. মুছা আলী (৪০) কুমিল্লা দেবীদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। রাতেই আসামীরা মোবাইল ফোনে ডেকে নিয়ে তাকে অপহরণ করেন এবং মুক্তিপণ হিসেবে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয় ভিকটিমের স্ত্রী রাজিয়া বেগমের নিকট।

ভিকটিমের স্ত্রী দাবিকৃত ১০ লক্ষ টাকার পরিবর্তে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা অপহরণকারীদের প্রদান করেন। এরই প্রেক্ষিতে অপহরণকারীরা দাবিকৃত অর্থ না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে ভিকটিমের পায়ে, হাতে ও পিঠে ছুরি দিয়ে আঘাত করে দেবীদ্বার উপজেলা পশ্চিম বাগুর এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিম মুছা আলীকে উদ্ধার করে বাগুর মেডিনোভা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় ভিকটিমের স্ত্রী রাজিয়া আক্তার (৩৮) বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মো. মুছা আলী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার নাজিরপাড়া গ্রামের হাজী মৃত মাজেদ আলীর ছেলে।পরবর্তীতে ওই ঘটনায় হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামিদের গ্রেফতারে অভিযানে নামেন র‌্যাব।

গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার একটি টিম শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার বাগুর বাসস্ট্যান্ড ও কুমিল্লার বিসিক শিল্প নগরী এলাকায় অভিযান চালিয়ে নগরীর রেইসকোস এলাকার মো. আবুল হোসেনের ছেলে মো. রফিকুল ইসলাম লিমন(৩০) ও দেবীদ্বার উপজেলার বাগুর গ্রামের মৃত আব্দুল আজিজ মিয়ার ছেলে সবুজ সরকার (২৭) কে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে র‌্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, নিহত মুসা আলী শ্বশুরবাড়ি তুলাগাঁও এলাকায় প্রায় আসা-যাওয়া করতেন। এরই সূত্র ধরে আসামিদের সঙ্গে মুসা আলীর পরিচয় হয়। আসামিরা পরিকল্পিতভাবে মুসাকে অপহরণ করে তার স্ত্রীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরবর্তীতে ভিকটিমের স্ত্রী দাবি করা টাকার বদলে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা আসামিদের দেয়। তবে চাহিদা অনুসারে টাকা না পেয়ে আসামিরা ক্ষিপ্ত হয়ে ভিকটিমের পায়ে, হাতে ও পিঠে ছুরি দিয়ে আঘাত করে তাকে হত্যা করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী রাজিয়া আক্তার বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মো, নয়ন মিয়া শনিবার রাত সোয়া ৭ টায় জানান, র‌্যাবের অভিযানে আটক ২ আসামিকে এখনও থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়নি। যেহেতু র‌্যাব সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেহেতু রাতে আটক আসামিদের হস্তান্তর করতে পারে।

Powered by