দেশজুড়ে

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাতীয়পার্টির আকাশ ও স্বতন্ত্র প্রার্থী সেলিম

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৬:৪৪:৩৪ প্রিন্ট সংস্করণ

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাতীয়পার্টির আকাশ ও স্বতন্ত্র প্রার্থী সেলিম

আসন্ন  দ্বাদশ সংসদ নির্বাচনে ১৪৮,ময়মনসিংহ-৩(গৌরীপুর) আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে গেলেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ডাঃ মোস্তাফিজুর রহমান আকাশ। অপরদিকে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহবান জানিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার মাঠ ছাড়লেন স্বতন্ত্র প্রার্থী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মোর্শেদুজ্জামান সেলিম (ফুলকপি)।

বুধবার (৩ জানুয়ারী) রাতে গৌরীপুর প্রেসক্লাবে পৃথক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নির্বাচন মাঠ ছাড়ার ঘোষণা দেন এ আসনের দুই প্রতিদ্বন্দ্বি প্রার্থী।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোস্তাফিজুর রহমান আকাশ ৭ জানুয়ারীর সংসদ নির্বাচন একপেশে হওয়ার শঙ্কা প্রকাশ করে বলেন- ‘জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক পেয়ে আমি এ আসনে নির্বাচনী প্রচারণার পাশাপাশি ভোটারদের সঙ্গে গণসংযোগ করে আসছিলাম। শুরু থেকে থেকে আমার নির্বাচনী কাজে বাঁধা ও নানা প্রতিবন্ধকতার সৃষ্টির পাশাপাশি নেতা-কর্মীদের হুমকী দিচ্ছিলেন অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থীর লোকজন। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীসহ এ আসনের সহকারী রিটানিং অফিসারকে জানিয়েও কোন প্রতিকার পায়নি। গত মঙ্গলবার রাতে আমার নির্বাচনী অফিস ভাংচুর করে পোস্টার ছিড়ে ফেলেছে। এ অবস্থায় আমি সন্দিহান এই আসনে সুষ্ঠ নির্বাচন হবে কিনা। তাই বাল্যবন্ধু স্বতন্ত্র প্রার্থী গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহার ‘ট্রাক’ প্রতীককে সমর্থন জানিয়ে আমার নির্বাচনী সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করলাম।’

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মোর্শেদুজ্জামান সেলিম সাংবাদিক সম্মেলনে বলেন- দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেও মানসিকভাবে প্রস্তুত না থাকায় কোন প্রকার প্রচারণায় ছিলাম না। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’

এসময় তিনি ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহবান জানান।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মরহুম মাহবুবুল হক শাকিলের স্ত্রী ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি (নৌকা), স্বতন্ত্র প্রার্থী গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা (ট্রাক), ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শরীফ হাসান অণু (কেটলী), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নাজনীন আলম (ঈগল), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ রমিজ উদ্দিন স্বপন (কাঁচি), ন্যাশনাল পিপলস পার্টির শফিউল ইসলাম লিংকন (আম) ও তৃণমূল বিএনপির মোঃ জামাল উদ্দিন (সোনালী আঁশ)।

দশটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে এ আসনটির মোট ভোটার সংখ্যা হচ্ছে ২ লাখ ৭৬ হাজার ৪০ জন। তার মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ১ লাখ ৩৯ হাজার ২শ ১৪ জন ও নারী ১ লাখ ৩৬ হাজার ৮শ ২৬ জন। মোট ভোট কেন্দ্র হচ্ছে ৯২ টি।

এদিক নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান- এ আসনে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহার ‘ট্রাক’ প্রতীকের সঙ্গে আওয়ামী লীগ মনোনীত নিলুফার আনজুম পপির ‘নৌকা’ প্রতীকের মধ্যে ভোটের লড়াই জমে উঠেছে। 

আরও খবর

Sponsered content

Powered by