বাংলাদেশ

বঙ্গবাজারের আগুন সরকারের অব্যবস্থাপনার ফসল : মির্জা ফখরুল

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৩ , ৯:৪১:৩৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বঙ্গবাজারের আগুন সরকারের দায়িত্বরত ব্যক্তি ও সংস্থার অব্যবস্থাপনার ফসল। কয়েক দিন পর পর কোথাও না কোথাও এমন ভয়াবহ ঘটনা ঘটেই চলেছে। কিন্তু এ নিয়ে কোনো সুষ্ঠু পদক্ষেপ নেই। কারণ প্রতিটি সেক্টরে দুর্নীতি আর অব্যবস্থাপনায় ভরে গেছে। অর্থনীতির যে ভিত্তিগুলো ছিল এভাবেই বর্তমান সরকার সেগুলো পর্যন্ত ধ্বংস করে দিয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও শহরের পৌর কমিউনিটি সেন্টারে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের সাথে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণভাবে ভেঙে দিয়েছে। আবারো চৌদ্দ ও আঠারো সালের মতো তামাশার নির্বাচন করতে চায়। বিএনপি তাদের তামাশার নির্বাচনে যাবে না, এমন নির্বাচন আর করতেও দিবে না। আমরা বিশ্বাস করি, একটা সত্যিকারের অর্থে জনগণ যেখানে ভোট দিতে পারবে- এ ধরনের একটা নির্বাচন। আর ওই নির্বাচন আ’লীগ যদি সরকারে থাকে তা কখনো নিরপেক্ষ হতে পারে না। বিএনপির ১০ দফা দাবির প্রথম দফাটাই হচ্ছে বর্তমানে যে প্রধানমন্ত্রী আছেন শেখ হাসিনা যিনি জনগণের নির্বাচিত হননি, তাকে পদত্যাগ করতে হবে। এই সংসদকে বিলুপ্ত করে তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। তবেই একটি নির্বাচন অনুষ্ঠিত হবে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায়। এই বিষয়টি হচ্ছে আমাদের প্রধান দাবি।

সবচেয়ে মারাত্মক ঘটনা যেটা সেটা হচ্ছে, সংবাদকর্মীদের স্বাধীনভাবে যে লেখা সেটা খর্ব করা হয়েছে। শুধু সাংবাদিকদেরই না, দেশবরেণ্য সম্পাদকদেরও তারা মামলা জেল-জুলুম থেকে রেহাই দিচ্ছে না। প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমান, যায়যায়দিন সম্পাদক শফিক রেহমান, সংগ্রাম সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে মামলা করে জেলে পুরেছে, অনেককে দেশ ছাড়া করেছে।

আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিতব্য ঠাকুরগাঁও জেলা আইনজীবি সমিতির ২০২৩-২০২৪ দ্বিবার্ষিক নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় জেলা জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, অর্থ-বিষয়ক সম্পাদক মো: শরিফুল ইসলাম শরিফ, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, অ্যাডভোকেট সারোয়ার হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, অ্যাডভোকেট এন্তাজুল হক, অ্যাডভোকেট ফজলে আলমসহ অন্যান্য আইনজীবি।

আরও খবর

Sponsered content

Powered by