বাংলাদেশ

বাঁশখালীতে শ্রমিক নিহতের প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধন

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৩:৫১:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

চট্টগ্রামের বাঁশখালীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত ও বহু শ্রমিক আহতের ঘটনায় দোষীদের বিচার, পর্যাপ্ত ক্ষতিপূরণ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল।

বুধবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। পরে পুলিশের বাধায় সমাবেশ সংক্ষিপ্ত করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, বাঁশখালীতে পাঁচজন শ্রমিককে গুলি করে হত্যা করা হলো। এখন তারা শ্রমিকদের দাবি মেনেছে। দাবি যখন মানবেই তবে পাঁচটি জীবন নিলো কেনো? এরপর সেখানে শ্রমিকদের নামে মামলা দেয়া হয়েছে। সেই মামলায় অনেক আজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আমরা বলবো, এই অজ্ঞাতনামা আসামি দেয়ার মূল কারণ হলো গ্রেফতার বাণিজ্য করা। তা না হলে সেখানে তো সব কর্মচারীদের নাম ঠিকানা আছে।

এ সময় বক্তারা আরও বলেন, আমরা যদি চুপ থাকি প্রতিনিয়ত এ ঘটনা ঘটবে। তাই আমাদের সোচ্চার হতে হবে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এ ঘটনায় দায়ীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠু বিচার ও শ্রমিকদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সরকার আমাদের দাবি মানতে অপারগ হলে আমরা বৃহত্তর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুরর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সহসভাপতি আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর শ্রমিক দলের সভাপতি খন্দকার জুলফিকার মতিন, সাধারণ সম্পাদক শাহ আলম রাজা, দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, সিনিয়র সহসভাপতি সুমন ভূঁইয়া,  সহসভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by