দেশজুড়ে

বাগেরহাটে করোনায় এক দম্পতি  ও বাবা-মেয়েসহ ৫জন আক্রান্ত

  প্রতিনিধি ২৩ মে ২০২০ , ৪:০৬:৪৪ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে এক দম্পতি ও বাবা-মেয়েসহ পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যারা ঢাকা ও চট্টগ্রাম থেকে এসেছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯ জনে দাঁড়াল বলে জানিয়েছে সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির।

শুক্রবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় বাগেরহাটের পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হলে তা জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। আক্রান্তরা হলেন-বাগেরহাটের ফকিরহাট উপজেলার সিংগাঁতি গ্রামের স্বামী-স্ত্রী,একই উপজেলার ধনপোতা গ্রামের বাবা-মেয়ে (শিশু) ও বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের এক ব্যক্তি।

অপরদিকে বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের ওই ব্যক্তি ১৪ দিন আগে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। ওই সময় থেকে তিনি বাড়িতে হোম কোয়ারেন্টিনে ছিলেন। দুইদিন আগে তার করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি বাগেরহাট সদর হাসপাতালে যান। তখন এই ব্যক্তিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।”

আক্রান্তদের একজন বাদে বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাদের বাড়ির লোকজনের যাতে সুরক্ষিত থাকতে পারে সেজন্য স্বাস্থ্যবিধি মেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান সিভিল সার্জন হুমায়ুন কবির । তিনি বলেন, এ পর্যন্ত বাগেরহাটের ফকিরহাট, শরণখোলা, কচুয়া, বাগেরহাট সদর ও চিতলমারী উপজেলায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। তারা সবাই সুস্থ রয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by